Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Virat Kohli

বিরাট সম্মান! বিশ্বকাপের মাঝেই ভাল খেলার পুরস্কার পেলেন কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল ছন্দে রয়েছেন বিরাট কোহলি। ইতিমধ্যেই তিনটি অর্ধশতরান করে ফেলেছেন তিনি। ভাল খেলার পুরস্কার পেয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

এ বারের বিশ্বকাপে খুব ভাল ছন্দে রয়েছেন বিরাট কোহলি।

এ বারের বিশ্বকাপে খুব ভাল ছন্দে রয়েছেন বিরাট কোহলি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১৪:২৭
Share: Save:

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খুব ভাল ছন্দে রয়েছেন বিরাট কোহলি। তার পুরস্কারও পেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। আইসিসির অক্টোবর মাসের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন কোহলি। আইসিসি হল অফ ফেমের অন্তর্গত ক্রিকেটার, প্রাক্তন জাতীয় ক্রিকেটার, সংবাদমাধ্যমের প্রতিনিধি ও সমর্থকদের ভোটে এই পুরস্কার পেয়েছেন কোহলি।

অক্টোবর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপে চারটি ম্যাচে ২২০ রান করেছেন কোহলি। গড় ১১০.০০। প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে কোহলি বুঝিয়ে দিয়েছিলেন যে এ বারের বিশ্বকাপে কেমন মানসিকতা নিয়ে খেলতে নেমেছেন। পাকিস্তানের বিরুদ্ধে একাই দলকে জিতিয়েছিলেন তিনি। করেছিলেন ৫৩ বলে ৮২ রান। পরের ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধেও অর্ধশতরান করেছিলেন তিনি। ৪৪ বলে ৬২ রানের ইনিংস খেলেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। দু’টি ম্যাচেই অপরাজিত ছিলেন তিনি।

তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রান রাননি কোহলি। ১১ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে চলতি প্রতিযোগিতার তৃতীয় অর্ধশতরান আসে কোহলির ব্যাট থেকে। ৪৪ বলে ৬৪ রান করেন তিনি। তাঁকে আউট করতে পারেননি শাকিব আল হাসানরা। অর্থাৎ চারটি ম্যাচের মধ্যে একমাত্র দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই আউট হয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

কোহলির সঙ্গে অক্টোবর মাসের সেরা ক্রিকেটারের জন্য মনোনীত হয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার ও জ়িম্বাবোয়ের সিকন্দর রাজা। কিন্তু তাঁদের টপকে সেরার শিরোপা পেয়েছেন ভারতের মিডল অর্ডার ব্যাটার।

আইসিসির পুরস্কার পেয়ে কোহলি বলেছেন, ‘‘অক্টোবর মাসে আইসিসির সেরা ক্রিকেটার হতে পেরে গর্বিত। গোটা বিশ্ব জুড়ে সমর্থকরা যে ভালবাসা দিয়েছেন তার জন্য ধন্যবাদ। আমার পুরস্কার দলের সতীর্থদের সঙ্গে ভাগ করে নিতে চাই। আমার ভাল খেলার পিছনে ওদের অনেক অবদান রয়েছে।’’

কোহলির পাশাপাশি অক্টোবর মাসে মহিলাদের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের নিদা দার। মহিলাদের এশিয়া কাপে ব্যাটে-বলে নজর কেড়েছেন তিনি। এক মাসে ১৪৫ রান করার পাশাপাশি ৮ উইকেটও নিয়েছেন তিনি। তাঁর কাঁধে ভর করেই মহিলাদের এশিয়া কাপের সেমিফাইনালে উঠেছিল পাকিস্তান। দল ফাইনালে উঠতে না পারলেও ভাল খেলার পুরস্কার পেলেন নিদা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE