Advertisement
২৭ এপ্রিল ২০২৪
West Indies

কথা বলতে এসে কেঁদে ফেললেন ওয়েস্ট ইন্ডিজ় অধিনায়ক, কী বললেন তিনি?

যোগ্যতা অর্জন পর্ব থেকে বিদায় নিতে হবে ভাবতে পারেননি ওয়েস্ট ইন্ডিজ়ের অধিনায়ক। দলের পারফরম্যান্সে হতাশ পুরান। মেনে নিয়েছেন সব বিভাগেই তাঁরা ব্যর্থ। ব্যাটিংয়ের কথা বলেছেন আলাদা করে।

দলের খেলায় হতাশ ওয়েস্ট ইন্ডিজ় অধিনায়ক পুরান।

দলের খেলায় হতাশ ওয়েস্ট ইন্ডিজ় অধিনায়ক পুরান। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৮:৩৭
Share: Save:

এক দিনের ক্রিকেটে দু’বার, টি-টোয়েন্টি ক্রিকেটেও দু’বার বিশ্ব চ্যাম্পিয়ন। সেই ওয়েস্ট ইন্ডিজ়কেই এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে দেখা যাবে না। যোগ্যতা অর্জন পর্বে স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ডের কাছে হেরে ছিটকে গিয়েছেন নিকোলাস পুরানরা। বিশ্বকাপের আসর থেকে অপ্রত্যাশিত ভাবে বিদায় নিয়ে চোখের জল ধরে রাখতে পারলেন না ওয়েস্ট ইন্ডিজ় অধিনায়ক।

মূলপর্বে যাওয়ার জন্য শুক্রবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিততেই হত ওয়েস্ট ইন্ডিজ়কে। কিন্তু গুরুত্বপূর্ণ এই ম্যাচে ক্রিকেটের কোনও বিভাগেই নিজেদের দক্ষতার প্রতি সুবিচার করতে পারেনি পুরানের দল। ম্যাচের পর দৃশ্যতই ভেঙে পড়েন পুরান। ওয়েস্ট ইন্ডিজ় অধিনায়ক মেনে নেন, তাঁরা ব্যর্থ। তিনি বলেছেন, ‘‘মেনে নেওয়া কঠিন। আমরা একদমই ভাল ব্যাট করতে পারিনি। কোনও ম্যাচেই পারিনি। ১৪৫ রান হাতে নিয়ে ম্যাচ জেতা কঠিন। বোলারদের বলেছিলাম, আমাদের থেকে কম রানে আয়ারল্যান্ডকে আটকে রাখতে। একটা কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলেছিলাম ওদের। হয়নি। আয়ারল্যান্ডকে অভিনন্দন। ওরা দুর্দান্ত ব্যাটিং করেছে। বলও করেছে বেশ ভাল।’’

এত দ্রুত বিশ্বকাপ থেকে বিদায় মানতে পারছেন না পুরান। মানসিক ভাবে ভেঙে পড়েছেন। ওয়েস্ট ইন্ডিজ় অধিনায়ক বলেছেন, ‘‘কয়েকটা ইতিবাচক দিক রয়েছে। ব্র্যান্ডন কিং ভাল ব্যাট করেছে। আলজ়ারি জোসেফ ভাল বল করেছে। তবু সব মিলিয়ে আমরা নিজেদের হতাশ করেছি। হতাশ করেছি আমাদের সমর্থকদের। মানতে কষ্ট হচ্ছে। ব্যক্তিগত ভাবে ভীষণ হতাশ লাগছে। অন্য রকম দিন দেখার জন্য আমরা বেঁচে থাকতে চাই।’’

একটা সময় ওয়েস্ট ইন্ডিজ় শাসন করত ক্রিকেট বিশ্ব। তাদের জোরে বোলাররা বিপক্ষের ব্যাটারদের শিরদাঁড়ায় ঠান্ডা স্রোত বইয়ে দিতেন। বিশ্বের বিভিন্ন দেশে সারা বছর টি-টোয়েন্টি লিগ খেলেন ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটাররা। তাঁদের কদরও যথেষ্ট। কিন্তু বিভিন্ন কারণে ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে খেলতে আগ্রহী নন আন্দ্রে রাসেল, শিমরন হেটমেয়াররা। ফলে দেশের প্রথম সারির একাধিক ক্রিকেটারকে ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল তৈরি করেছিল ওয়েস্ট ইন্ডিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Indies T20 World Cup 2022 Nicholas Pooran
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE