Advertisement
২৪ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিশেষ ‘ব্যাজ’ পরে নেমেছিলেন পাক উইকেটরক্ষক রিজ়ওয়ান! কেন?

নেদারল্যান্ডসের বিরুদ্ধে একটি বিশেষ ‘ব্যাজ’ পরে খেলতে নেমেছিলেন মহম্মদ রিজ়ওয়ান। কেন তাঁর জার্সিতে এই বিশেষ ‘ব্যাজ’ পরেছিলেন পাকিস্তানের উইকেটরক্ষক?

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভাল ব্যাট করেছেন রিজ়ওয়ান।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভাল ব্যাট করেছেন রিজ়ওয়ান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৫:৫৭
Share: Save:

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রথম ম্যাচ জিতেছে পাকিস্তান। এই জয়ে বিশ্বকাপে শেষ চারে যাওয়ার আশা বেঁচে তাদের। নেদারল্যান্ডসের বিরুদ্ধে রানে ফিরেছেন পাকিস্তানের উইকেটরক্ষক মহম্মদ রিজ়ওয়ান। কিন্তু সেই ম্যাচে রিজ়ওয়ানকে একটি বিশেষ ‘ব্যাজ’ পরে নামতে দেখা যায়। কেন এমনটা করলেন পাকিস্তানের উইকেটরক্ষক?

নেদারল্যান্ডসের বিরুদ্ধে রিজ়ওয়ানের জার্সিতে গলার কাছে সেই বিশেষ ‘ব্যাজ’ দেখা যায়। জানা গিয়েছে, আইসিসির কাছ থেকে পুরস্কার হিসাবে সেই ‘ব্যাজ’ পেয়েছেন পাকিস্তানের উইকেটরক্ষক। আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা পুরুষ ক্রিকেটার হয়েছেন তিনি। সেই কারণেই তিনি সেই ‘ব্যাজ’ পেয়েছেন। সেটা পরেই খেলতে নেমেছিলেন রিজ়ওয়ান।

রিজ়ওয়ান ছাড়া সেপ্টেম্বর মাসে আইসিসির সেরা পুরুষ ক্রিকেটার হওয়ার দৌড়ে ছিলেন ভারতের অক্ষর পটেল ও অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিন। তাঁদের টপকে পুরস্কার পেয়েছেন রিজ়ওয়ান। পুরুষরা না পেলেও সেপ্টেম্বর মাসের মহিলাদের সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন ভারতের হরমনপ্রীত কৌর।

আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটার হওয়ায় সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন রিজ়ওয়ান। তিনি বলেছেন, ‘‘আমার কাজ সহজ করে দেওয়ার জন্য সতীর্থদের ধন্যবাদ। ওরা আমার পাশে থেকেছে। এই স্বীকৃতি আমার আত্মবিশ্বাস আরও বাড়াবে। অস্ট্রেলিয়ায় আমি আরও ভাল খেলার চেষ্টা করব। দলকে সামনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করব।’’

নিজের পুরস্কার পাকিস্তানের বন্যবিধ্বস্ত মানুষদের উৎসর্গ করেছেন রিজ়ওয়ান। তিনি বলেছেন, ‘‘আমার এই পুরস্কার পাকিস্তানের বন্যাবিধ্বস্ত মানুষদের জন্য উৎসর্গ করছি। তাঁরা অনেক কষ্ট করেছেন। আশা করি তাঁদের মুখে একটু হাসি ফোটাতে পারলাম।’’

সেপ্টেম্বর মাসে ১০টি টি-টোয়েন্টি ম্যাচে ৫৫৩ রান করেছেন রিজ়ওয়ান। কিন্তু এ বারের বিশ্বকাপে খুব একটা ছন্দে ছিলেন না তিনি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৩৯ বলে ৪৯ রান করেছেন রিজ়ওয়ান। দলকে জয়ের কাছে নিয়ে গিয়ে আউট হয়েছেন তিনি। রিজ়ওয়ান আশা করছেন, বিশ্বকাপের বাকি ম্যাচগুলিতে নিজের ছন্দ ধরে রাখতে পারবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE