Advertisement
১৯ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

বৃষ্টিতে শুক্রবার বিশ্বকাপের একটিও ম্যাচ হয়নি, রবিবার রোহিতদের ম্যাচও কি ভেস্তে যাবে?

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত বৃষ্টির জেরে চারটি ম্যাচ ভেস্তে গিয়েছে। রবিবার পার্‌থে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামবে ভারত। সেই ম্যাচে বৃষ্টির সম্ভাবনা কতটা?

রবিবার পার্‌থে বৃষ্টির সম্ভাবনা কতটা?

রবিবার পার্‌থে বৃষ্টির সম্ভাবনা কতটা? ছবি: ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১১:৫০
Share: Save:

এ বারের বিশ্বকাপে বৃষ্টির জেরে এখনও পর্যন্ত চারটি ম্যাচ ভেস্তে গিয়েছে। তার ফলে সমস্যায় পড়েছে নিউজ়িল্যান্ড, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দল। পয়েন্ট ভাগাভাগি হয়ে যাওয়ায় সেমিফাইনালে ওঠা এখনও অনিশ্চিত তাদের। রবিবার পার্‌থে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামবে ভারত। সে দিনও কি বৃষ্টি হতে পারে? ভারতের খেলাও কি বৃষ্টির জেরে ভেস্তে যাবে?

অস্ট্রেলিয়ার মৌসম ভবন জানিয়েছে, রবিবার পার্‌থের আকাশ মেঘলা থাকবে। বৃষ্টির সম্ভাবনা ৩০ শতাংশ। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ, ঠান্ডা অনেকটা বেশি থাকবে। সেই সঙ্গে পশ্চিম থেকে দক্ষিণ-পশ্চিম দিকে ঘণ্টায় ২৫ থেকে ৩৫ কিলোমিটার বেগে হাওয়া বইবে।

এই পূর্বাভাস থেকে পরিষ্কার, বৃষ্টি হতে পারে। তবে তার জেরে পুরো ম্যাচ হয়তো ভেস্তে যাবে না। কিন্তু মাঝেমধ্যে খেলায় বিঘ্ন হতে পারে। ভারত ও দক্ষিণ আফ্রিকা, দু’দলের জন্যই এই ম্যাচ খুব গুরুত্বপূর্ণ। কোনও দলই চাইবে না, বৃষ্টির জন্য খেলায় ব্যাঘাত হোক। পার্‌থের স্থানীয় সময় সন্ধ্যায় ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। তাই প্রবল ঠান্ডার মধ্যে মাঠে নামতে হবে রোহিত শর্মাদের।

পয়েন্ট তালিকায় গ্রুপ ২-এ শীর্ষে রয়েছে ভারত। দু’টি ম্যাচ খেলে দু’টিতেই জিতেছেন রোহিতরা। তাঁদের পয়েন্ট ৪। অন্য দিকে দু’টি ম্যাচ খেলে দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ৩। কিন্তু নেট রানরেটের বিচারে অনেকটা এগিয়ে দক্ষিণ আফ্রিকা। ভারতের নেট রানরেট +১.৪২৫। দক্ষিণ আফ্রিকার নেট রানরেট +৫.২০০। তাই গ্রুপ শীর্ষে থাকলেও নিশ্চিন্তে থাকার জায়গা নেই ভারতের। শীর্ষে থেকে সেমিফাইনালে যেতে হলে রবিবারের ম্যাচ জিততেই হবে রোহিতদের।

অন্য দিকে দক্ষিণ আফ্রিকা হারলে লাভ পাকিস্তানের। সে ক্ষেত্রে তাদের একটা সুযোগ তৈরি হবে শেষ চারে যাওয়ার। তাই এই ম্যাচ দক্ষিণ আফ্রিকার কাছেও খুব গুরুত্বপূর্ণ।

এর আগে বৃষ্টির জন্য জ়িম্বাবোয়ে বনাম দক্ষিণ আফ্রিকা, নিউজ়িল্যান্ড বনাম আফগানিস্তান, আফগানিস্তান বনাম আয়ারল্যান্ড ও ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচ ভেস্তে গিয়েছে। বৃষ্টির জেরে ওভারে কমে গিয়ে ডাকওয়ার্থ লুইস নিয়মেও কিছু ম্যাচের ফয়সালা হয়েছে। এখন দেখার ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচে কোনও সমস্যা হয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE