Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Babar Azam

ফাইনালে নামার আগেও ইমরানের শুভেচ্ছা পেলেন বাবররা, কী বললেন প্রাক্তন পাক বিশ্বজয়ী

মেলবোর্নে মাঠে নামার আগে বাবর আজমদের বার্তা পাঠিয়েছেন ৩০ বছর আগের সেই বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের অধিনায়ক ইমরান খান। টুইটারে কী লিখেছেন তিনি?

ফাইনালের আগেও ইমরানের শুভেচ্ছা পেলেন বাবররা।

ফাইনালের আগেও ইমরানের শুভেচ্ছা পেলেন বাবররা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৩:৩৮
Share: Save:

রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলতে নামল পাকিস্তান। ১৯৯২ সালে এই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডেই ইংল্যান্ডের বিরুদ্ধে ৫০ ওভারের বিশ্বকাপ ফাইনাল খেলেছিল এবং জিতেছিল পাকিস্তান। এ বারও সেই জিনিস দেখা যাবে? সময়ই উত্তর দেবে। তবে মাঠে নামার আগে বাবর আজমদের বার্তা পাঠিয়েছেন ৩০ বছর আগের সেই বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের অধিনায়ক ইমরান খান।

ইমরান টুইটারে লিখেছেন, “১৯৯২ বিশ্বকাপ ফাইনালে আমি সতীর্থদের যে বার্তা দিয়েছিলাম, আজ বাবর আজমদেরও সেই বার্তাই দিতে চাই: প্রথমত, দিনটা ভাল করে উপভোগ করো। বিশ্বকাপ ফাইনালে খেলার সুযোগ সব সময় পাওয়া যায় না। সেই আবেগে ভেসে যেয়ো না। দ্বিতীয়ত, যদি ঝুঁকি নাও তা হলেই বিশ্বকাপ জিততে পারবে। বিপক্ষের ভুলগুলোকে কাজে লাগানোর চেষ্টা করো। অর্থাৎ, আগ্রাসী মানসিকতা নিয়ে খেলতে নামো। শুভেচ্ছা রইল। গোটা দেশ তোমাদের সাফল্যের জন্য প্রার্থনা করছে।”

প্রসঙ্গত, কিছু দিন আগেই দুষ্কৃতীর গুলিতে জখম হয়েছে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরানের পা। আপাতত তিনি ঘরবন্দি। তার মধ্যেই সেমিফাইনালে পাকিস্তানের জয়ের পর টুইট করে শুভেচ্ছা জানান ক্রিকেটারদের। ইমরান লেখেন, “দুর্দান্ত জয়ের জন্য বাবর আজ়ম এবং গোটা দলকে অনেক শুভেচ্ছা।” সেই ম্যাচের আগেও ইমরান টুইট করেন। লেখেন, “গোটা দেশের তরফ থেকে বাবর আজ়ম এবং গোটা দলের জন্য আমার প্রার্থনা থাকল। আমরা চাই তোমরা শেষ বল পর্যন্ত লড়ে যাও।” দেখা গেল, শেষ বল পর্যন্ত লড়তেই হয়নি বাবরদের। পাকিস্তানের অধিনায়ক এবং রিজ়ওয়ানের সৌজন্যে বেশ কিছুটা আগেই ম্যাচ শেষ করে ফেলে তারা।

১৯৯২ সালে ৫০ ওভারের বিশ্বকাপে যে ভাবে খেলেছিল পাকিস্তান, এ বারও তাদের সেই ছন্দ। সে বার ইমরানের নেতৃত্বে গ্রুপ পর্বে খুব খারাপ খেলেও ফাইনালে পৌঁছে ট্রফি জিতে নিয়েছিল পাকিস্তান। সেমিফাইনালে হারায় নিউজ়িল্যান্ডকে। এ বারও গ্রুপ পর্ব থেকে চরম অনিশ্চয়তার মাধ্যমে সেমিফাইনালে উঠলেও সেখানে নিউজ়‌িল্যান্ডকে হারিয়েছে তারা। অনেকেই ১৯৯২-এর পুনরাবৃত্তির স্বপ্ন দেখছেন।

গত ৩ নভেম্বর বিকেলে পাক পঞ্জাব প্রদেশের গুজরানওয়ালার আলওয়ালা চকে একটি এসইউভিতে সওয়ার ইমরান তাঁর সমর্থকদের উদ্দেশে লং মার্চে যোগদানের আবেদন জানাচ্ছিলেন। সে সময় এক ব্যক্তি এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। হামলাকারীকে গ্রেফতার করা হয় ঘটনাস্থলেই। যদিও ইমরানের সঙ্গীদের গুলিতে গুরুতর আহত ওই ব্যক্তির কিছু ক্ষণ পরেই মৃত্যু হয় বলে সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE