Advertisement
২৬ নভেম্বর ২০২২
Tamim Iqbal

Tamim Iqbal: বাংলাদেশ বোর্ড কর্তাদের বক্তব্যে ক্ষুব্ধ তামিম, অভিযোগ করলেন গুজব ছড়ানোর

তামিমকে নিয়ে বিসিবি কর্তাদের একাংশের মন্তব্যে তৈরি হয় বিভ্রান্তি। তামিম ওয়েস্ট ইন্ডিজ সফরে আবার টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন বলে ধারণা হয়।

তামিম ইকবাল।

তামিম ইকবাল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১৪:০২
Share: Save:

সাফল্যের রাস্তা খুঁজতে গিয়ে কি পথ হারিয়ে ফেলছেন বাংলাদেশের ক্রিকেটকর্তারা? এক দিনের দলের অধিনায়ক তামিম ইকবালের বিস্ফোরক অভিযোগে তেমনই ইঙ্গিত। তামিম বোর্ড কর্তাদের বিরুদ্ধে সরাসরি তাঁকে নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ করেছেন।

Advertisement

কয়েক দিন ধরেই শোনা যাচ্ছে, তামিম টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে খেলতে পারেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তারা জানান, টি-টোয়েন্টি ক্রিকেট খেলার জন্য তামিমের সঙ্গে বার বার যোগাযোগ করা হলেও তিনি উত্তর দিচ্ছেন না। কর্তাদের এই বক্তব্যেই ক্ষুব্ধ তামিম। তাঁর অভিযোগ, কর্তারা ক্রিকেটপ্রেমীদের মধ্যে বিভ্রান্তি তৈরি করছেন।

গত জানুয়ারি মাসের শেষ দিকে তামিম জানান, আপাতত শুধু টেস্ট এবং এক দিনের ক্রিকেট খেলবেন। বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন না। তার পরে বিসিবি ডাকলেই একমাত্র ২০ ওভারের ক্রিকেট খেলার কথা ভাববেন। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে তাঁর দূরে থাকার সিদ্ধান্ত নিয়েই তৈরি হয়েছে বিভ্রান্তি।

বিসিবি-র কয়েকজন কর্তার দাবি, টি-টোয়েন্টি ক্রিকেট খেলার জন্য তামিমের সঙ্গে বার বার যোগাযোগ করা হলেও তিনি কিছু জানাচ্ছেন না। অথচ বিশ্বকাপ এগিয়ে আসছে। বিসিবি চায় অস্ট্রেলিয়ায় শক্তিশালী দল পাঠাতে। অভিজ্ঞ তামিম খেললে দলের শক্তি বাড়বে।

Advertisement

পক্ষান্তরে, ক্ষুব্ধ তামিম বলছেন, ‘‘টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে কী ভাবছি, তা জানানোর সুযোগ আমাকে দেওয়া হয়নি। দীর্ঘ দিন ধরে খেলছি। অন্তত এইটুকু সুযোগ আমার প্রাপ্য। আমি কী ভাবছি, সেটা কি আমার মুখ থেকেই শোনা উচিত নয়?’’ সংবাদমাধ্যমের ভূমিকা নিয়েও অসন্তোষ গোপন করেননি তামিম। তাঁর কথায়, ‘‘আপনাদের উচিত বোর্ডের কারও সঙ্গে নির্দিষ্ট ভাবে কথা বলা। কারও কথায় ধারণা তৈরি করা উচিত নয়। এ ভাবে চললে আমি আর কী বলব!’’

আরও পড়ুন:

উল্লেখ্য, জুন মাসের মাঝামাঝি ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ। দু’টি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা দু’দেশের। বোর্ড কর্তাদের একাংশের দাবি ছিল, তামিমকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সব ম্যাচেই পাওয়া যাবে। ওই ‘সব’ ম্যাচের মধ্যেই রয়েছে তিনটি টি-টোয়েন্টি। তাঁর সঙ্গে কথা না বলেই কয়েকজন বোর্ড কর্তা এমন আলগা মন্তব্য করায় তামিম অসন্তুষ্ট।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.