Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lionel Messi

Lionel Messi: মেসি ৫, রোনাল্ডো ২, দেশের জার্সিতে ছন্দে দুই সুপারস্টার

দেশের হয়ে একই দিনে নেমেছিলেন মেসি এবং রোনাল্ডো। দু’জনেই গোল করলেন। দলও জিতল বড় ব্যবধানে।

মেসি-রোনাল্ডোর গোলের বন্যা

মেসি-রোনাল্ডোর গোলের বন্যা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১৩:০৩
Share: Save:

এক জন করলেন পাঁচ গোল। আর এক জন দু’গোল। রবিবারের রাত মাতিয়ে দিলেন লিয়োনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। একই দিনে দু’জনে দেশের হয়ে খেলতে নেমেছিলেন। মেসি প্রদর্শনী ম্যাচ খেললেও রোনাল্ডো নেমেছিলেন নেশন্‌স লিগের ম্যাচে। দু’জনেই গোল করলেন এবং দেশের জার্সি পরে গোলের সংখ্যা আরও বাড়িয়ে নিলেন।

কিছু দিন আগে ইটালিকে হারিয়ে ফাইনালিসিমায় জয়ী হয়েছে আর্জেন্টিনা। রবিবার এস্তোনিয়ার বিরুদ্ধে ৫-০ ব্যবধানে জিতল তারা। পাঁচটি গোলই করেছেন মেসি! বার্সেলোনার জার্সিতে ১০ বছর আগে বেয়ার লেভারকুসেনের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে এক ম্যাচে পাঁচ গোল করেছিলেন মেসি। দেশের জার্সি পরেও সেই কীর্তি স্থাপন করলেন। এই নজির আর কোনও ফুটবলারের নেই। দেশের হয়ে গোলের বিচারে মেসি টপকে গেলেন হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাসকে।

এস্তোনিয়ার বিরুদ্ধে আট মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন মেসি। বিরতির আগে দ্বিতীয় গোল করেন। বিরতির দু’মিনিট পরে হ্যাটট্রিক। ৭১ এবং ৭৬ মিনিটে বাকি দু’টি গোল করেন। আর্জেন্টিনার হয়ে ১৬২ ম্যাচে ৮৬ গোল হল মেসির। দেশের জার্সি গায়ে গোলের বিচারে অবশ্য সকলের উপরে রোনাল্ডো। তিনি পর্তুগালের হয়ে ১১৭টি গোল করেছেন। ইরানের আলি দায়ি (১০৯) এবং মালয়েশিয়ার মোক্তার দাহারি (৮৯) রয়েছেন দুই এবং তিনে। চতুর্থ স্থানে মেসি। পুসকাস রয়েছেন পাঁচে।

জেনেভায় সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে নেমেছিল পর্তুগাল। দেশের হয়ে গত ন’মাসে পাঁচটি ম্যাচ খেললেও গোল পাননি রোনাল্ডো। রবিবার জোড়া গোল করলেন। সহজ সুযোগ নষ্ট না করলে আরও দু’টি গোল করতে পারতেন সিআর সেভেন। সুইৎজারল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারাল পর্তুগাল। বাকি দু’টি গোল উইলিয়াম কার্ভালহো এবং জোয়াও ক্যান্সেলোর।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE