Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bangladesh

Bangladesh Cricket: নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক জয় বাংলাদেশের, নেটমাধ্যমে আবেগঘন বার্তা তামিমের

নিউজিল্যান্ডে গিয়ে যা সাম্প্রতিকালে করে দেখাতে পারেনি বিরাট কোহলীর ভারতও, সেই কাজই করে বুধবার চমকে দিল বাংলাদেশ।

জয়ের পর মোমিনুল, মুশফিকুর।

জয়ের পর মোমিনুল, মুশফিকুর। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২২ ১৪:৫১
Share: Save:

নিউজিল্যান্ডে গিয়ে যা সাম্প্রতিকালে করে দেখাতে পারেনি বিরাট কোহলীর ভারতও, সেই কাজই করে বুধবার চমকে দিল বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে গিয়ে তাদেরই হারিয়ে দিল মোমিনুল হকের দল।

২১ বছরে প্রথম বার নিউজিল্যান্ডকে তাদের ঘরের মাঠে হারাল বাংলাদেশ। ঘটনাচক্রে এটা টেস্টেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের প্রথম জয়, যা এসেছে ১৬টি প্রচেষ্টার পর। স্বাভাবিক ভাবেই গোটা বাংলাদেশ ভাসছে উচ্ছ্বাসে। তাতে শামিল এক দিনের দলের অধিনায়ক তামিম ইকবালও। বুধবার একটি লম্বা ফেসবুক পোস্টে নিজের আবেগঘন বার্তা ফুটিয়ে তুলেছেন তিনি। ঘটনাচক্রে এই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন তিনি।

তামিম লিখেছেন, ‘অসাধারণ জয়, ঐতিহাসিক জয়। গোটা দলকে অভিনন্দন। বছরের পর বছর, সফরের পর সফর আমরা নিউজিল্যান্ড থেকে খালি হাতে ফিরেছি। এ বার অনেক কারণেই পরিস্থিতি ছিল আরও কঠিন। কিন্তু সব বাধা দূর করে দারুণ এক জয় এনে দিল এই দল। নিউজিল্যান্ডে গিয়ে নিউজিল্যান্ডকে হারানো এখন ক্রিকেট বিশ্বের সবচেয়ে কঠিন কাজগুলোর একটি। আমরা দেখালাম, আমরা পারি!’

তামিমের সংযোজন, ‘সবচেয়ে ভাল লাগার বিষয় হল, সম্পূর্ণ দলীয় প্রচেষ্টার জয় এটি। দারুণ ক্রিকেট খেলেছে দল। ইবাদতের অসাধারণ বোলিংয়ের জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। মাহমুদুল হাসান জয় থেকে নাজমুল হোসেন শান্ত, লিটন দাস থেকে মেহদি হাসান মিরাজ, এমনকী বদলি নেমে দুর্দান্ত শেষ ক্যাচটি নেওয়া তাইজুল এবং দলের প্রতিটি সদস্য, সবার সম্মিলিত অবদানের জয় এটি। আমি তবু আলাদা করে বলব একজনের কথা। যখন চরম দুঃসময় এসেছে, কেউ যখন দলের ওপর বিশ্বাস রাখেনি, দলের ভেতরেও অনেকের যখন সংশয় জেগেছে নিজেদের নিয়ে, তখনও বিশ্বাস হারাননি একজন। সে সব সময় বিশ্বাস করে গিয়েছে এবং প্রবল বিশ্বাস নিয়েই দলকে বিশ্বাস জোগানোর চেষ্টা করেছে, ‘আমরা পারি, আমরা অবশ্যই পারি।’ বাজে দিন এসেছে, খারাপ পারফরম্যান্স হয়েছে। তার পরও সে কখনও দলের ওপর বিশ্বাস হারায়নি। টেস্ট ক্রিকেটের প্রতি তার আবেগ তীব্র, টেস্ট ক্রিকেটকে সে সবচেয়ে বেশি প্রাধান্য দেয় সব সময়। মোমিনুল হক, আমাদের অধিনায়ককে কুর্নিশ।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Tamim Iqbal New Zealand Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE