Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket Board

কোচ খোঁজার পরিশ্রম করল না পাকিস্তান, আগামী সিরিজ়ে দু’টি দায়িত্ব সামলাতে হবে এক জনকে

ক্রিকেট ডিরেক্টর মহম্মদ হাফিজ়ই আপাতত কোচের দায়িত্ব সামলাবেন। অস্ট্রেলিয়া এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে যে সিরিজ় খেলতে যাবে পাকিস্তান, সেই দলের কোচ হাফিজ়।

Pakistan

পাকিস্তান ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ১৭:১১
Share: Save:

কোচ ছাঁটাই করলেও নতুন কোচ খোঁজার পিছনে এখনই কোনও পরিশ্রম করল না পাকিস্তান ক্রিকেট বোর্ড। ক্রিকেট ডিরেক্টর মহম্মদ হাফিজ়ই আপাতত কোচের দায়িত্ব সামলাবেন। অস্ট্রেলিয়া এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে যে সিরিজ় খেলতে যাবে পাকিস্তান, সেই দলের কোচ হাফিজ়।

বিশ্বকাপে খারাপ ফলের পর পাকিস্তান দলে একাধিক বদল হচ্ছে। বাবর আজ়ম নেতৃত্ব ছেড়ে দিয়েছেন। নতুন অধিনায়ক হিসাবে টি-টোয়েন্টিতে দায়িত্ব নিয়েছেন শাহিন আফ্রিদি। টেস্ট অধিনায়ক শান মাসুদ। বিশ্বকাপ শেষ হতেই দলের সব কোচকে ছেঁটে ফেলেছে বোর্ড। মিকি আর্থার-সহ বাকি সকলকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব দেওয়া হয়েছে। মর্নি মর্কেল বোলিং কোচ ছিলেন। তিনি দায়িত্ব ছেড়ে দিয়েছেন। এমন অবস্থায় পাকিস্তান দলের কোচ হলেন হাফিজ়।

আগামী দিনেও ক্রিকেট ডিরেক্টর এবং কোচের দায়িত্ব এক জনের হাতেই দিতে চায় পাক বোর্ড। হাফিজ়ই হয়তো আগামী দলের কোচ হবেন। বোর্ড মনে করছে কোচ এবং ডিরেক্টরের কাজে খুব বেশি তফাত নেই। সেই কারণে আলাদা করে ডিরেক্টর এবং কোচ রাখার কোনও অর্থ খুঁজে পাচ্ছে না বোর্ড।

হাফিজ় কোচ হলেও বোলিং কোচ খুঁজছে পাক বোর্ড। সেই সঙ্গে ইনজামাম উল হক দায়িত্ব থেকে সরে যাওয়ায় নতুন নির্বাচক প্রধানও খুঁজছে তারা। সূত্রের খবর, বোলিং কোচ হিসাবে দেখা যেতে পারে উমর গুলকে। এই বছর মার্চ মাসে অন্তর্বর্তীকালীন বোলিং কোচ হিসাবে কাজ করেছিলেন গুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE