Advertisement
২০ এপ্রিল ২০২৪
Team India

India vs New Zealand 2021: ভারতের টেস্ট দল ঘোষণা, কিউইদের বিরুদ্ধে প্রথম ম্যাচে নেতা রহাণে, বিশ্রামে বিরাট

গোটা সিরিজেই বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা এবং ঋষভ পন্থকে। দলে ফিরছেন ঋদ্ধিমান সাহা। দ্বিতীয় টেস্টে ফিরবেন অধিনায়ক বিরাট কোহলী।

প্রথম টেস্টে নেতা অজিঙ্ক রহাণে।

প্রথম টেস্টে নেতা অজিঙ্ক রহাণে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২১ ১২:২৮
Share: Save:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা করল ভারত। প্রথম টেস্টে অধিনায়ক অজিঙ্ক রহাণে। দ্বিতীয় টেস্টে খেলবেন বিরাট কোহলী। সেই ম্যাচে নেতৃত্ব দেবেন তিনিই। গোটা সিরিজেই বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। সহ-অধিনায়ক চেতেস্বর পুজারা।

দলে ফিরলেন ঋদ্ধিমান সাহা। বিশ্রামে পাঠানো হয়েছে ঋষভ পন্থকে। উইকেটরক্ষক হিসেবে ডাক পেলেন শ্রীকর ভরতও। টেস্ট দলে ফিরলেন জয়ন্ত যাদব। দলে নেওয়া হয়েছে শ্রেয়স আইয়ারকে। জয় শাহ বলেন, ‘‘নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটো টেস্টের জন্য দল বেছে নিয়েছেন নির্বাচকরা। দ্বিতীয় টেস্টে দলে ফিরবেন বিরাট কোহলী। সেই ম্যাচে নেতৃত্ব দেবেন তিনি।’’

বিশ্রামে পাঠানো হয়েছে যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামিকেও। পেসারদের মধ্যে দলে রয়েছেন ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ এবং উমেশ যাদব। স্পিন বিভাগ সামলাবেন রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেল এবং জয়ন্ত যাদব।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

২৫ নভেম্বর থেকে শুরু প্রথম টেস্ট। কানপুরে হবে সেই ম্যাচ। দ্বিতীয় টেস্ট মুম্বইয়ে। ৩ ডিসেম্বর থেকে শুরু সেই টেস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE