Advertisement
০৪ মে ২০২৪
Mohammed Shami

পাঁচ উইকেট নিয়েই টাক মাথার বোলিং কোচকে খোঁচা মহম্মদ শামির!

শ্রীলঙ্কার বিরুদ্ধে বৃহস্পতিবার পাঁচ উইকেট নেওয়ার পর শামিকে দেখা যায় নিজের মাথার উপর বল ঘষতে। হঠাৎ এমন কাণ্ডের কারণ কী? ম্যাচ শেষ জানালেন শুভমন গিল।

Mohammed Shami

মহম্মদ শামি। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৪:৩৮
Share: Save:

এ বারের বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছেন মহম্মদ শামি। প্রথম চারটি ম্যাচে সুযোগ পাননি। পরের তিন ম্যাচে ১৪টি উইকেট তুলে নিয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে বৃহস্পতিবার পাঁচ উইকেট নেওয়ার পর শামিকে দেখা যায় নিজের মাথার উপর বল ঘষতে। বোলিং কোচ পরশ মামব্রেকে ইঙ্গিত করছিলেন শামি। জানালেন শুভমন গিল।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত প্রথমে ব্যাট করে ৩৫৭ রান করে। সেই রান তাড়া করতে নেমে শামিদের দাপটে ৫৫ রানে শেষ হয়ে যায় শ্রীলঙ্কা। শামি একাই নেন ৫ উইকেট। ৩ উইকেট নেন মহম্মদ সিরাজ। একটি করে উইকেট নেন যশপ্রীত বুমরা এবং রবীন্দ্র জাডেজা। কিন্তু পাঁচ উইকেট নেওয়ার পর শামি মাথায় বল ঘষছিলেন কেন? ম্যাচ শেষে শুভমন বলেন, “শামি আমাদের বোলিং কোচের দৃষ্টি আকর্ষণ করছিল। মামব্রের মাথায় চুল নেই, তাই ওই ভাবে বোঝাচ্ছিল।”

ভারতের বোলিং কোচ মামব্রে। ২০২১ সালের নভেম্বর থেকে ভারতীয় দলের দায়িত্বে তিনি। রাহুল দ্রাবিড় প্রধান কোচ হওয়ার সঙ্গে সঙ্গেই দায়িত্ব নিয়েছিলেন মামব্রে। তিনি জাতীয় দলের হয়ে দু’টি টেস্ট এবং তিনটি এক দিনের ম্যাচ খেলেছিলেন। ৫১ বছরের মামব্রের মাথায় টাক। সেই কারণে তাঁর দৃষ্টি আকর্ষণ করতে মাথায় বল ঘষে টাক বোঝাতে চাইছিলেন শামি।

শামি ২০১৫ সালের বিশ্বকাপে ১৭টি উইকেট নিয়েছিলেন। ২০১৯ সালে চারটি ম্যাচ খেলে ১৪টি উইকেট নিয়েছিলেন শামি। এ বারের বিশ্বকাপে ইতিমধ্যেই ১৪টি উইকেট নিয়েছেন তিনি। ভারত এখনও অন্তত তিনটি ম্যাচ খেলবে। ফাইনালে উঠলে আরও একটি ম্যাচ বেশি খেলার সুযোগ পাবেন শামি। এই তিন বা চারটি ম্যাচেই শামি খেললে তাঁর উইকেট শিকারের সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলেই মনে করছেন সমর্থকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE