Advertisement
০৪ মে ২০২৪
Rohit Sharma

আমেরিকায় রোহিতের ক্রিকেট অ্যাকাডেমি, ছুটি পেতেই দেখে এলেন ভারত অধিনায়ক

‘ক্রিকিংডম’ নামে রোহিত শর্মার ক্রিকেট অ্যাকাডেমি ভারতের একাধিক জায়গায় রয়েছে। সিঙ্গাপুর এবং জাপানেও রোহিতের এই অ্যাকাডেমি রয়েছে। এ বার হবে আমেরিকায়।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১৮:৩৯
Share: Save:

আমেরিকায় ক্রিকেট অ্যাকাডেমি তৈরি করছেন রোহিত শর্মা। ভারত অধিনায়ক আমেরিকায় সেই অ্যাকাডেমির প্রাক উদ্বোধনে উপস্থিত ছিলেন। ‘ক্রিকিংডম’ নামের সেই অ্যাকাডেমি ভারতের একাধিক জায়গায় রয়েছে। সিঙ্গাপুর এবং জাপানেও রোহিতের এই অ্যাকাডেমি আছে। এ বার আমেরিকার মাটিতেও তৈরি হচ্ছে রোহিতের এই অ্যাকাডেমি।

আপাতত বিশ্রামে রয়েছেন রোহিত। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট এবং এক দিনের ম্যাচ খেললেও টি-টোয়েন্টি দলে রাখা হয়নি তাঁকে। রোহিতকে এর পর খেলতে দেখা যাবে এশিয়া কাপে। তার মাঝেই তিনি গেলেন আমেরিকায়। সেখানে অ্যাকাডেমি এখনও তৈরি হয়নি। উদ্বোধনের আগেই একটি অনুষ্ঠান ছিল। সেখানেই যোগ দিয়েছিলেন রোহিত। উল্লেখ্য, আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক আমেরিকা।

বিশ্রামে যাওয়ার আগে রোহিত ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্টে শতরান করেছিলেন। এক দিনের সিরিজ়ে একটি ম্যাচেই খেলেছিলেন তিনি। সেই ম্যাচে রান পাননি। এশিয়া কাপে তাঁর ব্যাটে রান চাইবে ভারত। রোহিতের সঙ্গে শুভমন গিলকে ওপেন করতে দেখা যেতে পারে সেই প্রতিযোগিতায়।

১৬ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন রোহিত। ২৪৪টি এক দিনের ম্যাচ, ১৪৮টি টি-টোয়েন্টি এবং ৫২টি টেস্ট খেলেছেন। ৪৪টি আন্তর্জাতিক শতরান করেছেন তিনি। তিন ধরনের ক্রিকেটেই শতরান করেছেন রোহিত। এক দিনের ক্রিকেটে ২৬৪ রান করেছিলেন তিনি। এক দিনের ক্রিকেটে আর ১৬৩ রান করলে ১০ হাজার রান পূর্ণ হবে রোহিতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Cricket Academy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE