Advertisement
০৩ মে ২০২৪
India Vs Ireland

বুমরার ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজ়ের দলে কারা? ১৫ জনের দল ঘোষণা করল আয়ারল্যান্ড

টি-টোয়েন্টি দল ঘোষণা করল আয়ারল্যান্ড। ভারতের বিরুদ্ধে এই দল তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ১৫ জনের সেই দলে চোট সারিয়ে ফিরলেন অলরাউন্ডার গ্যারেথ ডেলানি। দলে ফিরেছেন ফিয়ন হ্যান্ডও।

Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১৮:৩০
Share: Save:

১৫ জনের টি-টোয়েন্টি দল ঘোষণা করল আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। ভারতের বিরুদ্ধে এই দল তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ১৮ অগস্ট প্রথম ম্যাচ। ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন যশপ্রীত বুমরা। চোট সারিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই দলকে নেতৃত্ব দেবেন তিনি। সেই ভারতীয় দলের বিরুদ্ধে খেলবে আয়ারল্যান্ড।

আইসিসি-র ক্রমতালিকায় ভারত এক নম্বর টি-টোয়েন্টি দল। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের জায়গা পাকা করে ফেলেছে আয়ারল্যান্ড। তার পর ভারতের বিরুদ্ধে এটাই আইরিশদের প্রথম টি-টোয়েন্টি সিরিজ়। সেখানে বিশ্বকাপে যোগ্যতা অর্জনকারী দলের ক্রিকেটারদেরই প্রাধান্য দেওয়া হয়েছে। দু’জন ক্রিকেটারকে দলে ফিরিয়েছে আইরিশ ক্রিকেট বোর্ড। অলরাউন্ডার ফিয়ন হ্যান্ড দলে ফিরেছেন। চোট সারিয়ে দলে ফিরেছেন গ্যারেথ ডেলানি।

আয়ারল্যান্ডের প্রধান নির্বাচক অ্যান্ড্রু হোয়াইট বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ্যতা অর্জন করাই আমাদের প্রথম লক্ষ্য ছিল। সেটাতে সফল হয়েছি। আগামী বছর সেই বিশ্বকাপের আগে ১৫টি ম্যাচ রয়েছে আমাদের। সেই সব ম্যাচ খেলে নিজেদের শক্তি বুঝে নিতে হবে। সেটাই আমাদের কোচদের দায়িত্ব। যে তরুণ ক্রিকেটারদের মধ্যে প্রতিভা রয়েছে তাদের সুযোগও দিতে হবে। সেই সব দিক মাথায় রেখেই দল বাছা হয়েছে। আশা করব ভারতের বিরুদ্ধে যে ১৫ জনকে বেছে নেওয়া হয়েছে, তাদের সকলেই কোনও না কোনও ম্যাচে সুযোগ পাবে।”

ভারতের বিরুদ্ধে আয়ারল্যান্ডের তিনটি ম্যাচ ১৮, ২০ এবং ২৩ অগস্ট। প্রতিটি ম্যাচই ভারতীয় সময় সন্ধে সাড়ে ৭টা থেকে শুরু হবে। ভারত ইতিমধ্যেই তাদের দল জানিয়ে দিয়েছি। সেই দল গড়া হয়েছে তরুণ ক্রিকেটারদের নিয়ে। সুযোগ দেওয়া হয়েছে আইপিএলে ভাল খেলা রিঙ্কু সিংহ, জিতেশ শর্মার মতো ক্রিকেটারদের। রোহিত শর্মা এবং হার্দিক পাণ্ড্যকে বিশ্রাম দেওয়া হয়েছে। সেই কারণেই বুমরা অধিনায়ক। সহ-অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়, যিনি এশিয়ান গেমসে ভারতকে নেতৃত্ব দেবেন।

আয়ারল্যান্ডের দল: পল স্টার্লিং (অধিনায়ক), অ্যান্ড্রু বলবির্নি, মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যামফের, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, ফিয়ন হ্যান্ড, জস লিটল, ব্যারি ম্যাকার্থি, হ্যারি টেক্টর, লরকান টাকার, থিয়ো ভান ওরকম, বেন হোয়াইট এবং ক্রেগ ইয়ং।

ভারতীয় দল: যশপ্রীত বুমরা (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড় (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিংহ, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), জিতেশ শর্মা (উইকেটরক্ষক), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবা‌জ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসিদ্ধ কৃষ্ণ, আরশদীপ সিংহ, মুকেশ কুমার এবং আবেশ খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Ireland Team India Ireland Cricket Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE