Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
BCCI

দ্রাবিড়ের মেয়াদ কত দিন? ঠিক করেনি বোর্ড, দক্ষিণ আফ্রিকায় পারফরম্যান্সের উপর দাঁড়িয়ে কোচের ভাগ্য

এক দিনের বিশ্বকাপ পর্যন্ত মেয়াদ ছিল রাহুল দ্রাবিড়ের। ফাইনালে হেরে গেলেও যা বৃদ্ধি করে বোর্ড। যদিও কত দিনের জন্য দ্রাবিড় কোচ থাকবেন তা জানানো হয়নি। সেটা নির্ভর করছে দক্ষিণ আফ্রিকা সফরের উপর।

Rahul Dravid

রাহুল দ্রাবিড়ের ভাগ্য নির্ভর করছে দক্ষিণ আফ্রিকা সফরের উপর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ২২:৪২
Share: Save:

বিশ্বকাপ ফাইনালের পর রাহুল দ্রাবিড়ের মেয়াদ বৃদ্ধি করা হয়েছিল। কিন্তু তা কত দিনের জন্য বৃদ্ধি করা হয়েছে সেটা জানানো হয়নি। বোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন যে, দ্রাবিড়ের মেয়াদ কত দিনের জন্য বৃদ্ধি করা হবে সেটা ঠিক হবে দক্ষিণ আফ্রিকা সফরের পর।

রবিবার থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শুরু হবে ভারতের। তার পর ৫০ ওভার এবং টেস্ট ক্রিকেটও রয়েছে। এই সফর থেকে ভারতীয় দল ফেরার পর ঠিক করা হবে দ্রাবিড় আরও কত দিনের জন্য ভারতীয় দলের কোচ থাকবেন। ২০২১ থেকে ভারতীয় দলের কোচ দ্রাবিড়। তাঁর মেয়াদ ছিল ২০২৩ সালের এক দিনের বিশ্বকাপ পর্যন্ত। সেই প্রতিযোগিতায় ভারত ফাইনালে উঠলেও ট্রফি জিততে পারেনি। তবে দ্রাবিড়ের মেয়াদ বৃদ্ধি করা হয়।

বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলেছিল ভারত। সেই সিরিজ়ে বিশ্রাম নিয়েছিলেন দ্রাবিড়। সেই সময় দায়িত্ব সামলেছিলেন ভিভিএস লক্ষ্মণ। দক্ষিণ আফ্রিকা সফরে যদিও দ্রাবিড়ই কোচ। শনিবার বোর্ড সচিব বলেন, “আমরা দ্রাবিড়ের মেয়াদ বৃদ্ধি করেছি। কিন্তু সেটা কত দিনের জন্য করা হবে তা এখনও ঠিক হয়নি। বিশ্বকাপের পর এত আলোচনা করার সময় পাওয়া যায়নি। দ্রাবিড়দের সঙ্গে আমার কথা হয়েছে। ওঁরা সকলেই আগামী দিনে কাজ করার জন্য রাজি। দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরে আসার পর ঠিক করা হবে কত দিনের জন্য কোচ রাখা হবে দ্রাবিড়দের।”

রবিবার ডারবানে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে ভারত। সূর্যকুমার যাদবের নেতৃত্বে খেলবে দল। এক দিনের সিরিজ়ে ভারতের অধিনায়ক করা হয়েছে লোকেশ রাহুলকে। সাদা বলের সিরিজ়ে খেলছেন না রোহিত শর্মা, বিরাট কোহলি, যশপ্রীত বুমরার মতো সিনিয়র ক্রিকেটারেরা। তাঁরা সকলে ফিরবেন লাল বলের ক্রিকেটে। দু'টি টেস্ট খেলবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। প্রথমটি শুরু ২৬ ডিসেম্বর থেকে। দ্বিতীয়টি শুরু হবে ৩ জানুয়ারি থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE