Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Surya Kumar Yadav

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ, কত নম্বরে ব্যাট করতে চান সূর্যকুমার? জানিয়ে দিলেন নিজেই

সূর্যকুমার জানিয়েছেন, তিনি সাত থেকে ১৫ নম্বর ওভারের মধ্যে ব্যাট করতে পছন্দ করেন। ভারতীয় ব্যাটার মনে করেন, আট থেকে ১৪ নম্বর ওভার টি-টোয়েন্টি ক্রিকেটে সব থেকে গুরুত্বপূর্ণ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অন্যতম ভরসা সূর্যকুমার যাদব।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অন্যতম ভরসা সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ২২:৫৪
Share: Save:

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময় বিভিন্ন জায়গায় ব্যাট করতে দেখা গিয়েছে সূর্যকুমার যাদবকে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওপেনও করেছেন তিনি। এশিয়া কাপে যদিও চার নম্বরে ব্যাট করেছেন সূর্য। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে কত নম্বরে ব্যাট করবেন তিনি? এক সাক্ষাৎকারে নিজেই জানালেন পছন্দের জায়গা।

শনিবার এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সূর্য বলেন, “আমি যে কোনও জায়গায় ব্যাট করতে ভালবাসি। ওপেন করেছি, তিন, চার, পাঁচ নম্বরেও খেলেছি। তবে মনে করি চার নম্বরটাই আমার জন্য ভাল। যে সময় ব্যাট করতে নামি তাতে খেলার রাশ আমার হাতে থাকে। সাত থেকে ১৫ ওভারের মধ্যে ব্যাট করতে ভাল লাগে আমার। নিজের ইতিবাচক খেলাটা খেলতে পারি।”

সূর্য মনে করেন টি-টোয়েন্টি ক্রিকেটে সব থেকে গুরুত্বপূর্ণ আট থেকে ১৪ ওভারের সময়টা। তিনি বলেন, “অনেক ম্যাচেই দেখেছি পাওয়ার প্লে বা শেষ বেলায় দুর্দান্ত খেলা হয়েছে। আমার মনে হয় আট থেকে ১৪ নম্বর ওভারের সময়টাই সব চেয়ে গুরুত্বপূর্ণ। ওই সময় বিপক্ষের উপর চেপে বসতে হয়। ওই সময় আমি ঝুঁকি নিতে পছন্দ করি না।”

টি-টোয়েন্টিতে সূর্যকুমারকে বিভিন্ন রকম শট খেলতে দেখা যায়। তাঁর কিছু শট হয়তো ক্রিকেটের গাইড বুকেও খুঁজে পাওয়া যাবে না। সূর্য বলেন, “আমি চেষ্টা করি কভারের উপর দিয়ে খেলতে আর কাট শট মারতে। ১৫ ওভার পর্যন্ত এই ধরনের শট খেলে স্কোর বোর্ডটাকে চালু রাখার চেষ্টা করি। চার নম্বরে ব্যাট করা বেশ কঠিন কাজ। আমি সেটা পছন্দ করি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Surya Kumar Yadav Team India T20 World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE