Advertisement
০২ মে ২০২৪
India vs Pakistan in T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের সম্ভাব্য দিন প্রকাশ্যে, কবে মহারণ? ফাইনাল কবে?

আগামী বছর ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতায় ভারত বনাম পাকিস্তান ম্যাচ কবে হতে পারে তার সম্ভাব্য তারিখ জানা গিয়েছে।

cricket

কুড়ি-বিশের ক্রিকেটে কি আবার দেখা যাবে রোহিত-বাবর লড়াই? —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১০:৫২
Share: Save:

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে মোট চারটি ম্যাচ খেলবে ভারত। তার মধ্যে একটি পাকিস্তানের বিরুদ্ধে। ভারত-পাকিস্তান ম্যাচ কবে হবে তার সম্ভাব্য তারিখ জানা গিয়েছে। ভারতের বাকি গ্রুপ ম্যাচগুলিরও সম্ভাব্য তারিখ জানা গিয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচ হতে পারে ৯ জুন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে ভারত মোট চারটি ম্যাচ খেলবে। প্রথম ম্যাচ আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ৫ জুন নিউ ইয়র্কে হবে সেই খেলা। তার চার দিন পরে অর্থাৎ, ৯ জুন নিউ ইয়র্কেই পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে তারা। ভারতের তৃতীয় ম্যাচ আয়োজক দেশ আমেরিকার বিরুদ্ধে। ১২ জুন সেই খেলা। তৃতীয় ম্যাচও নিউ ইয়র্কেই খেলবে ভারত। গ্রুপের শেষ ম্যাচে ভারতের বিরুদ্ধে কানাডা। সেই ম্যাচ খেলতে ফ্লোরিডা যেতে হবে ভারতীয় দলকে। তবে এখনও সূচি ঘোষণা করেনি আইসিসি। সূত্র থেকে এই খবর জানা গিয়েছে।

এই সূচি থেকে বোঝা যাচ্ছে, ভারতের গ্রুপ পর্বের চারটি খেলা আমেরিকায় হবে। গ্রুপ পর্ব থেকে ভারত যদি সুপার ৮-এ ওঠে তখনই ওয়েস্ট ইন্ডিজ়ে খেলতে যাবে তারা। সেখানে ২০ জুন বার্বাডোজ়ে ভারতের প্রথম খেলা হতে পারে। ফাইনাল হতে পারে ২৯ জুন। বার্বাডোজ়েই হবে বিশ্বকাপের ফাইনাল।

২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। তার পর থেকে এই ট্রফি অধরাই থেকে গিয়েছে তাদের। ২০১৬ ও ২০২২ সালে সেমিফাইনাল ও ২০১৪ সালে ফাইনালে গিয়ে হারতে হয়েছে। গত ১০ বছরে আইসিসি ট্রফি অধরা রয়েছে ভারতের। চলতি বছর সেই ট্রফি খরা কাটাতে চাইছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Pakistan Cricket T20 World Cup 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE