Advertisement
২০ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka 2022

India vs Sri Lanka 2022: শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩-০ ব্যবধানে জয়, অধিনায়ক হরমনপ্রীতই সিরিজের সেরা

শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ ভারতের। ৩-০ ব্যবধানে সিরিজ জিতলেন হরমনপ্রীতরা। বৃহস্পতিবার ৩৯ রানে জয় ভারতের।

শ্রীলঙ্কার মাঠে ভারতীয়দের দাপট।

শ্রীলঙ্কার মাঠে ভারতীয়দের দাপট। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ১৮:৩২
Share: Save:

তিনটি ম্যাচেই জয়। মিতালি রাজের পর এক দিনের ক্রিকেটে ভারতের অধিনায়ক হয়ে সামনে থেকে নেতৃত্ব দিলেন হরমনপ্রীত কৌর। টানা তিনটি ম্যাচ জিতল ভারত এবং সেই সিরিজের সেরা হলেন ভারত অধিনায়কই।

বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে ভারত। ওপেনার স্মৃতি মন্ধানা মাত্র ছ’রান করে আউট হলেও শেফালি বর্মা ৪৯ রান করেন। উইকেটরক্ষক যষ্টিকা ভাটিয়া ৩০ রান করেন। ৮৯ রানে দুই উইকেট থেকে ভারতের ১২৪ রানে ছ’উইকেট হয়ে যায়। সেখান থেকে দলের হাল ধরেন হরমনপ্রীত। তাঁর সঙ্গী হন পূজা বস্ত্রকার। দু’জনে ৯৭ রানের জুটি গড়েন। হরমনপ্রীত করেন ৭৫ রান। পূজা অপরাজিত থাকেন ৫৬ রানে। শ্রীলঙ্কার সামনে ২৫৬ রানের লক্ষ্য রাখে ভারত।

সেই রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা শেষ ২১৬ রানে। শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আথাপাত্তু ৪৪ রান করেন। নীলাক্ষী ডি সিলভা অপরাজিত থাকেন ৪৮ রানে। তাঁরা ছাড়া ভারতীয় দলের বোলিং বিভাগের সামনে কেউই সে ভাবে প্রতিরোধ গড়তে পারেননি। ভারতের হয়ে তিন উইকেট নেন রাজেশ্বরী গায়কোয়াড়। দু’টি করে উইকেট নেন মেঘনা সিংহ এবং পূজা বস্ত্রকার। একটি করে উইকেট পান দীপ্তি শর্মা, হরমনপ্রীত এবং হারলিন দেওল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE