Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Virat Kohli

Virat Kohli: আবার বিশ্রাম চাইলেন কোহলী, ডাকা হতে পারে অশ্বিনকে

ব্যাটে রানের খরা। কোহলী চাইছেন মানসিক শান্তি। তাই ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যাতে তাঁকে বিশ্রাম দেওয়া হয়, তার অনুরোধ করেছেন কোহলী।

ফের বিশ্রামে কোহলী

ফের বিশ্রামে কোহলী ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ১৭:৪৫
Share: Save:

ব্যাটে রান নেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকবেন কি না, এখনও নিশ্চিত নয়। আবার বিশ্রাম চাইছেন বিরাট কোহলী। ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকে অব্যাহতি চাইলেন তিনি। ভারতীয় নির্বাচকদের কাছে বিশ্রামের অনুরোধ করেছেন তিনি। যা খবর, তাতে ছুটি পাওয়া প্রায় নিশ্চিত ভারতের প্রাক্তন অধিনায়কের। দলে নেওয়া হতে পারে রবিচন্দ্রন অশ্বিনকে।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচে বেশিরভাগ সিনিয়র ক্রিকেটারকেই বিশ্রাম দেওয়া হয়েছে। অধিনায়ক করা হয়েছে শিখর ধবনকে। তবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পুরো শক্তির দলই নামাতে চাইছে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোহিত শর্মা, যশপ্রীত বুমরা, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ড্য — প্রত্যেকেরই খেলার কথা। ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ জুলাই শেষ টি-টোয়েন্টি ম্যাচের পর দল ঘোষণা করা হবে।

জানা গিয়েছে, বিশ্বকাপের কথা মাথায় রেখে কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত বেশিরভাগ ক্রিকেটারকেই দেখে নিতে চাইছেন। সে ক্ষেত্রে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। ইংল্যান্ড সিরিজের শেষ দু’টি ম্যাচে খেলবেন কোহলী। বিশ্বকাপের দলে তাঁর থাকা নিয়ে আপাতত সংশয় নেই। তবে খারাপ ছন্দ থাকা সত্ত্বেও আবার যে ভাবে বিশ্রাম চেয়ে বসেছেন কোহলী, তাতে প্রশ্ন উঠছেই। প্রসঙ্গত, এক দিন আগেই ইরফান পাঠান টুইটে লিখেছিলেন, ‘বিশ্রাম নিয়ে কেউ প্রত্যাবর্তন করতে পারে না।’ কারও নাম না নিলেও নিশানায় যে কোহলী, সেটা কারও বুঝতে অসুবিধা হয়নি। ইরফান বুঝিয়েই দিয়েছেন, রানে ফিরতে গেলে কোহলীকে নিয়মিত খেলতে হবে। বিশ্রাম নিয়ে আদৌ কোনও লাভ হবে না।

নির্বাচকদের মাথায় রয়েছেন অশ্বিনও। শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন তিনি। তবে গত সাত মাস জাতীয় দলের বাইরে। তাঁকে শেষ বার দেখে নেওয়া হতে পারে। যদিও অশ্বিনের ফিটনেস নিয়ে এখনও সংশয় রয়েছে নির্বাচকদের মনে। তবু দ্রাবিড় এবং রোহিত জানিয়েছেন, তাঁদের পরিকল্পনায় অশ্বিন রয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.