Advertisement
০৫ মে ২০২৪
ICC World Cup 2023

৩৪০০ কিলোমিটারের যাত্রা বিফল, এ বার ৭৮০ কিলোমিটার যেতে হবে রোহিতদের

বিশ্বকাপ শুরুর আগেই ৪১৮০ কিলোমিটার পথ অতিক্রম করে ফেলছে ভারতীয় ক্রিকেট দল। তাতে অবশ্য লাভের লাভ কিছুই হল না। রোহিতদের কিছুটা ক্লান্তি বাড়ল শুধু।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ২২:২৩
Share: Save:

রোহিত শর্মারা দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে গিয়েছিলেন বিশ্বকাপ শুরুর আগে প্রয়োজনীয় ম্যাচ অনুশীলন সেরে নিতে। প্রতিপক্ষ ছিল প্রতিযোগিতার অন্যতম দল নেদারল্যান্ডস। কিন্তু ৩৪০০ কিলোমিটার পথ অতিক্রম করেও লাভের লাভ হল না ভারতীয় দলের।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচ ছিল গুয়াহাটিতে। গত ৩০ সেপ্টেম্বরের সেই ম্যাচ বৃষ্টিতে বাতিল হয়ে গিয়েছিল। টস পর্যন্ত হয়নি। বৃষ্টি না থামায় নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করে হোটেলে ফিরে গিয়েছিল দু’দল। গুয়াহাটিতে থেকে ৩৪০০ কিলোমিটার দূরে তিরুঅনন্তপুরমে ছিল ভারতীয় দলের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ। নেদারল্যান্ডসের বিরুদ্ধে মঙ্গলবারের এই ম্যাচও খেলতে পারলেন না রোহিতেরা। বাধা সেই বৃষ্টি। এ দিনও টস হয়নি। ম্যাচ বাতিল ঘোষণা হওয়ার পর হোটেলে ফিরে যান দু’দলের ক্রিকেটারেরা। অর্থাৎ, ভারতীয় দলের ৩৪০০ কিলোমিটারের দীর্ঘ যাত্রা কোনও কাজে এল না। দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে গিয়েও প্রয়োজনীয় প্রস্তুতি সারতে পারলেন না তাঁরা।

রোহিতেরা বিশ্বকাপ অভিযান শুরু করবেন ৮ অক্টোবর, আগামী রবিবার। চেন্নাইয়ে প্রথম ম্যাচে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। সেই ম্যাচ খেলতে আবার ৭৮০ কিলোমিটার পথ অতিক্রম করতে হবে ভারতীয় দলকে। বিশ্বকাপ শুরুর আগে এক জায়গা থেকে এক জায়গায় যেতেই দু’দফায় ৪১৮০ কিলোমিটার পথ পাড়ি দিতে হচ্ছে রোহিতদের। সব মিলিয়ে গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা শুরুর আগে ভারতীয় দল প্রয়োজনীয় প্রস্তুতি তো নিতে পারলই না। বরং যাত্রার ধকল কিছুটা হলেও ক্লান্তি বৃদ্ধি করল ক্রিকেটারদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE