Advertisement
০৫ মে ২০২৪
India vs England

টস জিতে ব্যাট করছে ভারত, রোহিতের দলে এক নতুন মুখ, ‘বিদ্রোহী’ ক্রিকেটার বাদ

দ্বিতীয় টেস্টে টস জিতলেন রোহিত শর্মা। ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি। দলে নেওয়া হয়েছে রজত পাটীদারকে। সুযোগ পেলেন না সরফরাজ় খান।

Rohit Sharma

রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:০৫
Share: Save:

হায়দরদাবাদে হারের বদলা বিশাখাপত্তনমে নিতে চায় ভারত। কিন্তু দলে একাধিক ক্রিকেটারকে পাওয়া যাচ্ছে না। সেই জায়গায় নতুন ক্রিকেটারদের জায়গা দেওয়া হয়েছে। টস জিতে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মা ব্যাট করার সিদ্ধান্ত নিলেন। দলে নেওয়া হয়েছে রজত পাটীদারকে। সুযোগ পেলেন না সরফরাজ় খান।

দ্বিতীয় টেস্টের জন্য দলে নেওয়া হয়েছিল সরফরাজ়কে। কিন্তু প্রথম একাদশে সুযোগ পেলেন না তিনি। ভারত বেছে নিল পাটীদারকে। বিরাট কোহলি খেলবেন না জানানোর পরেই পাটীদারকে দলে নেওয়া হয়েছিল। বিশাখাপত্তনমে অভিষেক হল তাঁর।

রোহিতের সঙ্গে ওপেনার হিসাবে নেওয়া হয়েছে তরুণ যশস্বী জয়সওয়ালকে। তিন নম্বরে শুভমন গিল। এই ম্যাচে লোকেশ রাহুল না থাকায় চার নম্বরে নামবেন শ্রেয়স আইয়ার। পাঁচে অভিষেক ম্যাচ খেলতে নামা পাটীদার। রয়েছেন অক্ষর পটেল এবং শ্রীকর ভরত। খেলবেন রবিচন্দ্রন অশ্বিনও। তৃতীয় স্পিনার হিসাবে দলে কুলদীপ যাদব। দলের দুই পেসার যশপ্রীত বুমরা এবং মুকেশ কুমার।

ইংল্যান্ড দলেও বদল হয়েছে। দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। ম্যাচের আগের দিনই প্রথম একাদশ জানিয়ে দিয়েছিল ইংল্যান্ড। চোটের কারণে খেলতে পারছেন না জ্যাক ক্রলি। সেই জায়গায় শোয়েব বশিরকে দলে নেওয়া হয়েছে। রয়েছেন জ্যাক ক্রলি এবং বেন ডাকেটের মতো ওপেনার। প্রথম টেস্টে ১৯৬ রান করা অলি পোপ নামবেন তিন নম্বরে। রয়েছেন জো রুট, জনি বেয়ারস্টো এবং বেন স্টোকস। উইকেটরক্ষার দায়িত্ব বেন ফোকসের হাতে। রেহান আহমেদ এবং টম হার্টলির সঙ্গে স্পিন আক্রমণ সামলাবেন বশির।

প্রথম টেস্টে হার এবং একাধিক নিয়মিত ক্রিকেটার না থাকায় বিশাখাপত্তনমে কিছুটা চাপে রোহিতেরা। ২০১২ সালের পর থেকে ঘরের মাঠে টেস্ট সিরিজ় হারেনি ভারত। সে বার ইংল্যান্ডের বিরুদ্ধেই হারতে হয়েছিল। চলতি সিরিজ়ে সমতা ফেরাতে তাই দ্বিতীয় টেস্ট জিততে চাইবেন রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE