Advertisement
০২ মে ২০২৪
India vs England

আবার ধাক্কা রোহিতদের! ইংল্যান্ড সিরিজ়‌েই হয়তো নেই শামি, তৃতীয় টেস্টেও বাদ জাডেজা?

শুধু দ্বিতীয় নয়, তৃতীয় টেস্টেও হয়তো খেলতে পারবেন না রবীন্দ্র জাডেজা। তাঁর চোট গুরুতর। শুধু তাই নয়, মহম্মদ শামিকে নাকি গোটা সিরিজ়েই পাওয়া যাবে না।

cricket

মহম্মদ শামি (বাঁ দিকে) এবং রবীন্দ্র জাডেজা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৭
Share: Save:

শুক্রবার থেকে শুরু ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট। তার আগে খারাপ খবর ভারতীয় শিবিরে। তৃতীয় টেস্টেও হয়তো খেলতে পারবেন না রবীন্দ্র জাডেজা। তাঁর চোট এতটাই গুরুতর। শুধু তাই নয়, মহম্মদ শামিকে নাকি গোটা সিরিজ়েই পাওয়া যাবে না। চিকিৎসার কারণে আপাতত তিনি লন্ডনে।

জাডেজা, শামি ছাড়াও দ্বিতীয় টেস্টে পাওয়া যাবে না কেএল রাহুল এবং বিরাট কোহলিকে। দু’জনেই অবশ্য তৃতীয় টেস্ট থেকে ফিরতে পারেন। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে চোট সমস্যা কাটিয়ে কিছুতেই বেরোতে পারছে না ভারত। ফলে লড়াই দেওয়ার মতো জায়গায় কতটা থাকতে পারবে সেই নিয়ে প্রশ্ন উঠছে।

‘ক্রিকবাজ়’ ওয়েবসাইটের দাবি, জাডেজার হ্যামস্ট্রিংয়ের চোট সারতে আরও সময় লাগবে। যতটা সময় লাগবে মনে করা হয়েছিল, তার থেকে বেশি সময় লাগছে। সাধারণত হ্যামস্ট্রিংয়ের চোট সারতে চার থেকে আট সপ্তাহ লাগে। তবে জাডেজাকে আরও বেশি সময় বাইরে থাকতে হবে। এমনকি চতুর্থ টেস্টের আগে যদি তিনি ফিট হয়ে ওঠেন সেটাই আশ্চর্যের। রাজকোটে ঘরের মাঠে খেলতে পারবেন না জাডেজা। চতুর্থ টেস্ট রাঁচীতে। সেখানেও তাঁকে নিয়ে প্রশ্ন রয়েছে।

এ দিকে, শামি এখন লন্ডনে। বল করার সময় ‘ল্যান্ডিং’-এর ক্ষেত্রে তাঁর সমস্যা হচ্ছে। এখনই অবশ্য অস্ত্রোপচারের কোনও সম্ভাবনা নেই। ইঞ্জেকশনের মাধ্যমে তাঁকে সুস্থ করার চেষ্টা চলছে। পাঁচ ম্যাচের সিরিজ়‌ে খেলার সম্ভাবনা নেই। আইপিএলে খেলতে পারবেন কি না সেটাই বড় প্রশ্ন।

রাহুলের কোয়াড্রিসেপ্‌সে ব্যথা হয়েছিল। তবে তৃতীয় টেস্টের আগে তিনি সুস্থ হতে পারেন। কোহলি ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন। এই মুহূর্তে তিনি দেশের বাইরে বলেই জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Mohammed Shami Ravindra Jadeja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE