Advertisement
১৭ মে ২০২৪
Team India

পাকিস্তানে এশিয়া কাপও খেলতে যাবে না ভারত, বোর্ডের সাধারণ সভার পরে জানালেন জয় শাহ

পরের বছর এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু সে দেশে গিয়ে এশিয়া কাপ খেলতে রাজি নয় ভারত। জানিয়েছেন জয় শাহ। এর ফলে এশিয়া কাপ কোনও নিরপেক্ষ দেশে হতে পারে।

এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারত।

এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৪:০২
Share: Save:

এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না ভারত। ভারতীয় ক্রিকেট বোর্ডের সাধারণ সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন সচিব জয় শাহ। এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে অন্য কোনও নিরপেক্ষ দেশে হতে পারে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের ৯১তম বার্ষিক সাধারণ সভার পর জয় শাহ বলেন, ‘‘আমরা পাকিস্তানে খেলতে যাব না। এশিয়া কাপ নিরপেক্ষ দেশে হতে পারে। পাকিস্তানে দল যাবে কি না সেই সিদ্ধান্ত সরকার নেয়। সেটা নিয়ে আমরা কোনও মন্তব্য করব না। ২০২৩ সালের এশিয়া কাপ নিরপেক্ষ দেশে হবে।’’

পরের বছর ৫০ ওভারের এশিয়া কাপ হবে। সেই প্রতিযোগিতা খেলতে বাবর আজ়মদের দেশে গিয়ে ভারত খেলতে পারে কি না সেই নিয়ে বোর্ডে আলোচনা হবে বলে জানা গিয়েছিল। বোর্ড খেলার সিদ্ধান্ত নিলেও প্রয়োজন ছিল সরকারি অনুমোদন। কিন্তু মঙ্গলবার বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল যে পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না ভারত।

ভারত শেষ বার পাকিস্তানে দ্বিপাক্ষিক সিরিজ় খেলতে গিয়েছিল ২০০৬ সালে। সে বার টেস্ট এবং এক দিনের সিরিজ় খেলেছিল দুই দেশ। এর পর দ্বিপাক্ষিক সিরিজ় হলেও পাকিস্তানে যায়নি ভারত। ২০০৮ সালে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে গিয়েছিল ভারত। সেটাই ভারতের শেষ বার ক্রিকেট খেলতে পাকিস্তান যাওয়া। ২০১২ সালের পর রাজনৈতিক কারণে দ্বিপাক্ষিক সিরিজ়ও বন্ধ হয়ে যায় দুই দেশের মধ্যে। বিশ্বকাপ, এশিয়া কাপ, চ্যাম্পিয়ন্স ট্রফির মতো প্রতিযোগিতায় মুখোমুখি হত দুই দেশ। ২০২৩ সালে এশিয়া কাপ হবে পাকিস্তানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India BCCI Jay Shah India VS Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE