Advertisement
২৭ এপ্রিল ২০২৪
ICC Women's World Cup

Women’s World Cup 2022: দীপ্তি শর্মার যে নো বল বিশ্বকাপ থেকে ছিটকে দিল মিতালির ভারতকে, দেখুন ভিডিয়ো

২ বলে ৩ রান বাকি ছিল দক্ষিণ আফ্রিকার। দীপ্তি শর্মার বলে ছক্কা মারার চেষ্টা করেন ডুপ্রিজ। কিন্তু তাঁর শট লং অনে জমা পড়ে হরমনপ্রীতের হাতে। উল্লাস করতে শুরু করেন ভারতীয় ক্রিকেটাররা। হতাশ হয়ে সাজঘরের দিকে যাচ্ছিলেন ডুপ্রিজ। তখনই তাঁকে থামতে বলেন মাঠের মধ্যে থাকা আম্পায়ার।

নো বলের জেরে বিশ্বকাপের বাইরে ভারত

নো বলের জেরে বিশ্বকাপের বাইরে ভারত ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৫:৪৯
Share: Save:

রুদ্ধশ্বাস শেষ ওভার। যে কোনও দিকে যেতে পারত খেলা। কিন্তু একটি নো বলের জেরে ম্যাচ জিতে নিল দক্ষিণ আফ্রিকা। দীপ্তি শর্মার এক নো বলে ম্যাচ হারল ভারত। সেই সঙ্গে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন মিতালি রাজরা। সেমিফাইনালে যাওয়া হল না তাঁদের।
২ বলে ৩ রান বাকি ছিল দক্ষিণ আফ্রিকার। দীপ্তি শর্মার বলে ছক্কা মারার চেষ্টা করেন ডুপ্রিজ। কিন্তু তাঁর শট লং অনে জমা পড়ে হরমনপ্রীতের হাতে। উল্লাস করতে শুরু করেন ভারতীয় ক্রিকেটাররা। হতাশ হয়ে সাজঘরের দিকে যাচ্ছিলেন ডুপ্রিজ। তখনই তাঁকে থামতে বলেন মাঠের মধ্যে থাকা আম্পায়ার। তৃতীয় আম্পায়ারের সঙ্গে কথা বলার পরে নো বল ডাকেন তিনি। পরে রিপ্লে দেখে ধারাভাষ্যকাররা বলেন, খুব কঠিন সিদ্ধান্ত নিয়েছেন তৃতীয় আম্পায়ার। শেষ বলে ১ রান দরকার ছিল। ডুপ্রিজ মিড উইকেটে বল মেরে দলকে জিতিয়ে দেন।

বোলার বল করার মুহূর্তে তাঁর পায়ের কিছু অংশ লাইনের পিছনে থাকতে হবে। তা না হলে আম্পায়ার নো ডাকেন। ক্রিকেটের নিয়মে ক্রিজের উপরে পা থাকলেও তা বৈধ বল নয়। এ ক্ষেত্রে দীপ্তির পা ক্রিজের উপরেই ছিল। এক নো বলেই শেষ হয়ে গেল ভারতের স্বপ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE