Advertisement
০২ মে ২০২৪
Bangladesh Cricket

তামিম-পর্বে কেমন ছিল বাংলাদেশ ক্রিকেটের অন্দরমহল, জানালেন শাকিব আল হাসান

আফগানিস্তানের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে ১-২ ব্যবধানে হেরে গিয়েছে বাংলাদেশ। এ বার টি-টোয়েন্টি সিরিজ়। তার আগে শাকিব আল হাসান জানালেন বাংলাদেশ দলের সাজঘরের অবস্থা।

Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ২২:১৪
Share: Save:

বাংলাদেশ ক্রিকেটের সময়টা ভাল যাচ্ছে না। মাঠের বাইরে অধিনায়ক হঠাৎ অবসর ঘোষণা করে দিচ্ছেন। তার পর ফিরে এসে আবার দেড় মাসের ছুটি নিয়ে নিচ্ছেন। মাঠের মধ্যে হারতে হচ্ছে আফগানিস্তানের বিরুদ্ধে। এক দিনের সিরিজ়ে ১-২ ব্যবধানে হেরে গিয়েছে বাংলাদেশ। এ বার টি-টোয়েন্টি সিরিজ়। তার আগে শাকিব আল হাসান জানালেন বাংলাদেশ দলের সাজঘরের অবস্থা।

এক দিনের সিরিজ় চলাকালীন হঠাৎ অবসর নিয়ে নিয়েছিলেন তামিম। ২৯ ঘণ্টার মধ্যে অবসর ভেঙে ফিরে আসেন। কিন্তু সেই ঘটনার প্রভাব দলের উপর পড়েনি বলে জানালেন শাকিব। তিনি বলেন, “বাইরে থেকে দেখে অনেক কিছু অন্যরকম মনে হতে পারে। কিন্তু আমাদের সাজঘরে এই সবের কোনও প্রভাব পড়েনি। আমরা সকলেই শান্ত ছিলাম।” দলের পরিবেশ সব সময় ঠিক ছিল বলে জানিয়েছেন শাকিব। দলের এক মাত্র লক্ষ্য আগামী দিনে আরও উন্নতি করা।

এই বছরের শেষ দিকে এক দিনের বিশ্বকাপ। তার আগে আফগানিস্তানের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে হার খুব একটা ভাল বিজ্ঞাপন নয় বাংলাদেশের পক্ষে। শুক্রবার থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি সিরিজ়। তার আগে শাকিব আশাবাদী দলের ভাল খেলার ব্যাপারে। শাকিব বলেন, “টি-টোয়েন্টি ক্রিকেটে আমরা আগের থেকে উন্নতি করেছি। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে বেশ কিছু ম্যাচও জিতেছি। আফগানিস্তান কঠিন পরীক্ষা নেবে আমাদের। টি-টোয়েন্টি ক্রিকেটে কোনও বড় দল হয় না। আমরা ইংল্যান্ডের বিরুদ্ধে জিতেছি, কিন্তু আয়ারল্যান্ডের বিরুদ্ধে হেরে গিয়েছি। আফগানিস্তানের বিরুদ্ধে আমরা দু’টি ম্যাচই জিততে চাই।”

শুক্রবার সিরিজ়ের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ এবং আফগানিস্তান। দ্বিতীয় ম্যাচ ১৬ জুলাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Afghanistan Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE