Advertisement
০৪ মে ২০২৪
Ishan Kishan

টানা তিন ম্যাচে ৫০, সিরিজ় সেরা হয়েও খুশি হতে পারছেন না ঈশান কিশন

নিজের ব্যাটিং নিয়ে খুশি নন ভারতীয় উইকেটরক্ষক। তৃতীয় ম্যাচে ৭৭ রান করেন ঈশান কিশন। কিন্তু ২৫ বছরের এই বাঁহাতি ব্যাটার মনে করেন, আরও বেশি রান করা উচিত ছিল তাঁর।

Ishan Kishan

ঈশান কিশন। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৬:৪৪
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে পর পর তিনটি এক দিনের ম্যাচে অর্ধশতরান ঈশান কিশনের। তার পরেও নিজের ব্যাটিং নিয়ে খুশি নন ভারতীয় উইকেটরক্ষক। তৃতীয় ম্যাচে ৭৭ রান করেন ঈশান। কিন্তু ২৫ বছরের এই বাঁহাতি ব্যাটার মনে করেন, আরও বেশি রান করা উচিত ছিল তাঁর।

ত্রিনিদাদে প্রথমে ব্যাট করে ৩৫১ রান করে ভারত। চার জন ব্যাটার অর্ধশতরান করেন। ঈশান ছাড়াও শুভমন গিল (৮৫), হার্দিক পাণ্ড্য (৭০) এবং সঞ্জু স্যামসন (৫১) অর্ধশতরান করেন। কিন্তু ঈশান খুশি হতে পারছেন না। ভাল শুরু করেও শতরান হাতছাড়া করেছেন বলে মনে করছেন তরুণ ব্যাটার। ঈশান বলেন, “যে ভাবে শেষ করলাম তাতে খুশি নেই। ক্রিজে থিতু হয়ে যাওয়ার পর বড় রান করা উচিত ছিল। সিনিয়রেরা আমাকে সেটাই বলেছে। ক্রিজে টিকে থেকে বড় রান করা উচিত ছিল আমার। পরের বার সেই চেষ্টাই করব। ক্রিজে প্রথমে থিতু হব এবং বড় রান করব।”

মহেন্দ্র সিংহ ধোনির পর ঝাড়খণ্ড থেকে আরও এক জন উইকেটরক্ষককে পেয়েছে ভারত। ঈশান মঙ্গলবার ক্রিজ থেকে বেরিয়ে এসে ক্যারিবিয়ান স্পিনার ইয়ানিক কারিয়াকে মিড অনের উপর দিয়ে খেলতে গিয়েছিলেন। কিন্তু বলটি ফসকে স্টাম্প আউট হয়ে যান তরুণ উইকেটরক্ষক। ঈশান বলেন, “আন্তর্জাতিক পর্যায়ে খেলতে গেলে প্রথমে ক্রিজে থিতু হওয়া জরুরি। আগের ম্যাচ ভুলে গিয়ে খেলতে নামতে হয়, শূন্য থেকে শুরু করতে হয়। আমি প্রতিটি বল দেখে খেলার চেষ্টা করছিলাম।”

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। তবে সে কথা মনে রাখতে চাইছেন না ঈশান। তিনি বলেন, “আমি এখানে বেশ কিছু প্রতিযোগিতায় খেলেছি। এখানকার উইকেট কেমন আমি তা জানি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবছি না। আমার লক্ষ্য এখন পরের প্রতিযোগিতা। একটি প্রতিযোগিতা জীবন বদলে দিতে পারে। আমরা এখন তাই ধাপে ধাপে এগোতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ishan Kishan Team India India Vs West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE