Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rohit Sharma

Virat-Rohit: বিরাট-রোহিতের তিক্ততা নেই, গল্প লেখা হচ্ছে: সানি

রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচে তিনটি ডিআরএস নেওয়ার ক্ষেত্রেই আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছেন বিরাট-রোহিত।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ০৫:৫৪
Share: Save:

বিরাট কোহলি এবং রোহিত শর্মার মধ্যে কোনও তিক্ততাই নেই, বলে মন্তব্য করলেন সুনীল গাওস্কর। তাঁর দাবি, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে এই গুজব রটানো হয়েছে। ভারতীয় দলের হয়ে দু’জন একসঙ্গে খেলছেন বহু বছর ধরে।

রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচে তিনটি ডিআরএস নেওয়ার ক্ষেত্রেই আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছেন বিরাট-রোহিত। সেই সিদ্ধান্ত ঠিক বিবেচিত হওয়ার পরে দু’জনকে একসঙ্গে উৎসব করতেও দেখা গিয়েছে। এই দৃশ্য দেখার পরেই গাওস্কর নিশিত, দু’জনের মধ্যে তিক্ততার কোনও ব্যাপার নেই। বরং দু’জনে একযোগে দলের স্বার্থে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করবেন।

সম্প্রচারকারী চ্যানেলকে গাওস্কর বলেছেন, ‘‘ওদের মধ্যে তিক্ততার সম্পর্ক থাকবেই বা কেন? দু’জনেই দেশের হয়ে খেলছে। এ ধরনের কথাবার্তা কিন্তু গুজব থেকেই রটে। কেউ কখনও কারও নাম বলে লেখে না যে, এই ব্যক্তি জানিয়েছেন, ওদের মধ্যে তিক্ততার সম্পর্ক তৈরি হয়েছে। সব সময় লেখা হয়, নাম প্রকাশ করতে অনিচ্ছুক এক কর্তা বলেছেন। যে কথার কোনও ভিত্তি নেই।’’ গাওস্কর যোগ করেন, ‘‘বাইরের এই সব রটনায় বিরাট-রোহিত কানও দেয় না। ওরা জানে সত্যটা কী।’’

গাওস্কর আরও বলেছেন, এ ধরনের কথাও শোনা যাচ্ছে যে, প্রাক্তন অধিনায়ক নাকি চান না, তাঁর উত্তরসূরি সফল হোন। বলেছেন, ‘‘কী ধরনের কথাবার্তা! নতুন অধিনায়ককে নাকি সফল হতে দিতে চায় না প্রাক্তনরা। কেমন সব ভিত্তিহীন তথ্য! কারণ প্রাক্তন অধিনায়ক যখন কোনও দলের হয়ে খেলে, তাকেও তো ভাল খেলতে হবে। না হলে প্রথম একাদশে সে-ও জায়গা হারাবে। সে ভাল খেললে দল নিশ্চয়ই উপকৃত হবে। তা হলে এ ধরনের কথাবার্তার কোনও অর্থ আছে কী?’’ যোগ করছেন, ‘‘এমন আলোচনা তারাই করে, যাদের জীবনে ভাল কিছু আর করার নেই। গুজব ছড়ানোই তাদের একমাত্র কাজ। কোহলি আজ রান পায়নি, তার অর্থ তো এটা হতে পারে না যে, ও ইচ্ছে করে আউট হয়েছে। অন্য দিন নিশ্চয়ই বড় রান পাবে।’’

রোহিতের নেতৃত্বেও মুগ্ধ গাওস্কর। বলেছেন, ‘‘রোহিত এ ভাবেই শুরু করতে চেয়েছিল। টস থেকেই ভাগ্য ওর সঙ্গ দিয়েছে। সেই সঙ্গে দলের জয়ে অবদান রেখেছে। রান করেছে। গুরুত্বপূর্ণ বোলিং পরিবর্তন করেছে। ঠিক জায়গায় ফিল্ডার দাঁড় করিয়েছে। আমাকে যদি বলা হয় দশের মধ্যে নম্বর দিতে, রোহিতকে আমি ৯.৯৯ দেব।’’

রোহিতের রিভিউ আবেদনেও মুগ্ধ সানি। এত দিন ডিআরএস-কে ধোনি রেফেরাল সিস্টেম বলতেন গাওস্কর। তিনি এ বার সেই নাম পরিবর্তন করে রোহিত রিভিউ সিস্টেম দিতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Virat Kohli Sunil Gavaskar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE