Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

৩ ক্রিকেটার: আফগান বোলারের বদলি হিসাবে যে বিদেশিদের নিতে পারে গম্ভীরের কেকেআর

আফগানিস্তান ক্রিকেট বোর্ড অনুমতি না দেওয়ায় আগামী মরসুমের আইপিএলে খেলার সম্ভাবনা কম মুজিব উর রহমানের। তাঁর বদলি হিসাবে তিন বিদেশি ক্রিকেটারকে নিতে পারে কলকাতা নাইট রাইডার্স।

cricket

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ০৯:০৯
Share: Save:

আফগানিস্তান ক্রিকেট বোর্ড এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) না দেওয়ায় আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার সম্ভাবনা কমেছে মুজিব উর রহমানের। দেশের কেন্দ্রীয় চুক্তিতে সই না করায় সমস্যায় পড়েছেন মুজিব। এই পরিস্থিতিতে আইপিএলের আগে মুজিবের পরিবর্ত হিসাবে তিন জন বিদেশি ক্রিকেটারকে নিতে পারে কেকেআর। তালিকায় কারা রয়েছেন?

১) তাবরেজ শামসি: দক্ষিণ আফ্রিকার এই বাঁহাতি লেগ স্পিনার বিশ্বের বিভিন্ন দেশের লিগে খেলেন। দেশের হয়েও বিশ্বকাপে খেলেছেন। কুড়ি-বিশের ক্রিকেটে বেশ সফল বোলার শামসি। তাই তাঁকে মুজিবের পরিবর্ত হিসাবে নিতে পারে কেকেআর। শামসি থাকলে চাপ কমবে সুনীল নারাইনেরও।

২) আকিল হোসেন: নাইট ফ্র্যাঞ্চাইজ়িতে আগেও খেলেছেন তিনি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনব্যাগো নাইট রাইডার্সের সদস্য ছিলে। তিনিও বাঁহাতি স্পিনার। বল করার পাশাপাশি ব্যাটও করতে পারেন। নীচের দিকে নেমে দ্রুত রান করার জন্য বিশ্বের অনেক দেশের লিগেই তাঁর জনপ্রিয়তা রয়েছে। তাঁকেও নিতে পারে গৌতম গম্ভীরদের দল।

৩) আদিল রশিদ: ইংল্যান্ডের অভিজ্ঞ এই স্পিনারকে কোনও দল নিলামে কেনেনি। কিন্তু ক্রিকেটের তিন ফরম্যাটেই ভাল স্পিনার হিসাবে পরিচিত রশিদ। বিশেষ করে যে পিচে হালকা ঘূর্ণি রয়েছে সেখানে দাপট দেখাতে পারেন তিনি। বল করার পাশাপাশি ব্যাটটাও খারাপ করেন না রশিদ। তাই মুজিবের বদলি হিসেবে তাঁর কথাও ভাবতে পারে নাইট ম্যানেজমেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Gautam Gambhir KKR Mujeeb Ur Rahman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE