Advertisement
০৬ মে ২০২৪
T20 World Cup 2024

ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম উঠল ১ কোটি, আমেরিকায় একই টিকিট বিক্রি হচ্ছে বার বার

জুন মাস থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে সবার নজর ভারত-পাকিস্তান ম্যাচের দিকে। সেই ম্যাচের টিকিটের দাম কোটি টাকা উঠেছে। একই টিকিট বার বার বিক্রি হচ্ছে।

cricket

বাবর আজ়ম (বাঁ দিকে) ও রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৪:১৭
Share: Save:

একই টিকিট বার বার বিক্রি হচ্ছে। ফলে প্রথমে টিকিটের দাম কম থাকলেও ধীরে ধীরে তা বাড়ছে। ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম তো কোটি টাকা উঠেছে। আমেরিকায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই ছবিই দেখা যাচ্ছে।

বিশ্বকাপের কো নও ম্যাচের টিকিটের সর্বনিম্ন দাম ভারতীয় মূল্যে ৪৯৭ টাকা। তবে ভারত-পাক ম্যাচের টিকিটের দাম শুরু থেকেই বেশি। এই ম্যাচের ভিআইপি টিকিটের দাম শুরুতে ৩৩ হাজার টাকা। প্রথমে আইসিসির অফিসিয়াল ওয়েবসাইট থেকে টিকিট কিনে তা বিক্রি করা হচ্ছে বিভিন্ন রি-সেল (বিক্রি হওয়া টিকিট কিনে সেখান থেকে আবার তা বিক্রি করা হয়) প্ল্যাটফর্মে। সেখানেই টিকিটের দাম বেড়ে যাচ্ছে।

বিভিন্ন সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ‘স্টাবহাব’ বা ‘সিটগিক’-এর মতো প্ল্যাটফর্মে টিকিটের দাম হু হু করে বাড়ছে। সেই সব প্ল্যাটফর্মে ভারত-পাক ম্যাচের একটি টিকিটের দাম ন্যূনতম ৩৩ লক্ষ টাকা। কোথাও ৪১ লক্ষ টাকায় টিকিট বিক্রি হচ্ছে। কোনও প্ল্যাটফর্মে ভিআইপি টিকিটের সর্বোচ্চ দাম পৌঁছেছে ১ কোটি ৮০ লক্ষ টাকায়।

ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট আমেরিকার জনপ্রিয় বাস্কেটবল বা বেসবলের ম্যাচের টিকিটের দামের সঙ্গে পাল্লা দিচ্ছে। এমনকি কোনও কোনও ক্ষেত্রে তাদের টপকেও যাচ্ছে। এই টিকিটের দাম থেকে আশা দেখছেন ক্রিকেট বিশেষজ্ঞেরা। ক্রিকেট তেমন জনপ্রিয় না হলেও যে ভাবে টিকিটের দাম বাড়ছে তাতে আগামী দিনে এই সব দেশেও ক্রিকেট যে জনপ্রিয় হয়ে উঠবে সে বিষয়ে আশাবাদী তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 India vs Pakistan Ticket Fare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE