Advertisement
০২ মে ২০২৪
Pat Cummins

আইপিএলে আবার অধিনায়ক বদল! মুম্বই, গুজরাত, কলকাতার পরে কোন দলে কে গেলেন, কে এলেন?

চলতি বছর আইপিএলের আগে অধিনায়ক বদল করল আরও একটি দল। এর আগেই মুম্বই ইন্ডিয়ান্স, গুজরাত টাইটান্স ও কলকাতা নাইট রাইডার্স নিজেদের অধিনায়ক বদলেছে।

cricket

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১২:২১
Share: Save:

জল্পনা ছিলই। সেই মতো আইপিএলের আগে অধিনায়ক বদল করল সানরাইজার্স হায়দরাবাদ। আইডেন মার্করামের বদলে নতুন অধিনায়ক করা হয়েছে প্যাট কামিন্সকে। এই প্রথম বার আইপিএলে কোনও দলের অধিনায়কত্ব করবেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক।

আইপিএলের শেষ নিলামে ২০ কোটি ৫০ লক্ষ টাকায় কামিন্সকে কেনে হায়দরাবাদ। তখনই দেখে মনে হয়েছিল, অধিনায়কের কথা মাথায় রেখেই কামিন্সকে নেওয়া হয়েছে। এর আগে হায়দরাবাদের শেষ অস্ট্রেলীয় অধিনায়ক ছিলেন ডেভিড ওয়ার্নার। তিনিই শেষ বার ট্রফি দিয়েছেন দলকে। তার পরে নিউ জ়িল্যান্ডের কেন উইলিয়ামসন ও দক্ষিণ আফ্রিকার মার্করাম অধিনায়ক হলেও তাঁরা সফল হতে পারেননি। ফলে আবার এক অস্ট্রেলীয়র হাতেই দায়িত্ব তুলে দিয়েছে তারা।

তিন বছরে তিন বার অধিনায়ক বদল করল হায়দরাবাদ। গত বার মার্করামের অধিনায়কত্বে ১৪টি ম্যাচের মধ্যে মাত্র চারটি ম্যাচ জিতেছিল হায়দরাবাদ। ব্যাট হাতেও ভাল খেলতে পারেননি মার্করাম। করেছিলেন মাত্র ২৪৮ রান। যদিও দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলের অধিনায়ক মার্করাম। দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে শেষ দু’বার তিনিই ট্রফিজয়ী অধিনায়ক। কিন্তু আইপিএলে তাঁর উপর ভরসা রাখতে চাইছে না হায়দরাবাদ।

এর আগে রোহিত শর্মার জায়গায় হার্দিক পাণ্ড্যকে অধিনায়ক ঘোষণা করেছে মুম্বই ইন্ডিয়ান্স। ফলে গুজরাত টাইটান্সের নতুন অধিনায়ক করা হয়েছে শুভমন গিলকে। নীতীশ রানার বদলে কেকেআরও আবার শ্রেয়স আয়ারকে অধিনায়ক ঘোষণা করেছে। সেই তালিকায় যুক্ত হল আরও একটি নাম। আগামী ২৩ মার্চ প্রথম ম্যাচ খেলতে নামছে হায়দরাবাদ। প্রতিপক্ষ কামিন্সের প্রাক্তন দল কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pat Cummins IPL 2024 SRH
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE