Advertisement
০৬ মে ২০২৪
India vs England 2024

ধর্মশালায় ম্যাচ ঘিরে সংশয়, ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট কেন অনিশ্চিত?

৭ মার্চ থেকে ধর্মশালায় ভারত ও ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্ট হওয়ার কথা। কিন্তু যা পরিস্থিতি তাতে সেই ম্যাচ অনিশ্চিত। খেলা ঘিরে সংশয় দেখা দিয়েছে। কেন?

cricket

ধর্মশালার এই স্টেডিয়ামেই পঞ্চম টেস্ট হওয়ার কথা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১০:৩৩
Share: Save:

সিরিজ় জিতে গিয়েছে ভারত। ধর্মশালায় পঞ্চম টেস্ট সিরিজ়ের নিরিখে নিয়মরক্ষার হলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার জন্য তা খুব গুরুত্বপূর্ণ। কিন্তু এই ম্যাচ ঘিরেই অনিশ্চয়তা দেখা দিয়েছে। বৃষ্টি নয়, ধর্মশালায় টেস্ট চলাকালীন বরফ পড়ার পূর্বাভাস রয়েছে। তাপমাত্রা নামমাত্র থাকবে। ফলে ক্রিকেটারেরা সমস্যায় পড়তে পারেন।

একটি ইংরেজি দৈনিকের রিপোর্ট অনুযায়ী, বৃহস্পতিবার থেকে পাঁচ দিন ধর্মশালার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে -৪ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতি, শনি ও সোমবার বরফ পড়ার পূর্বাভাস রয়েছে। বাকি দিনগুলিতেও বৃষ্টি হতে পারে। সারা দিন ধরেই আকাশ মেঘলা থাকবে। রোদ ওঠার সম্ভাবনা প্রায় নেই। এই পরিস্থিতিতে খেলার পরিবেশ থাকবে কি না তা নিয়ে সংশয় রয়েছে।

ভারত ও ইংল্যান্ড দু’দলই মোহালিতে অনুশীলন করেছে। রবিবার ধর্মশালায় পৌঁছেছেন ভারতীয় ক্রিকেটারেরা। মোহালির আবহাওয়াও বেশ ঠান্ডা। তবে ধর্মশালার পরিস্থিতি আরও খারাপ। দৃশ্যমানতার উপরেও অনেক কিছু নির্ভর করছে। এখনও পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ড বা হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা এই বিষয়ে কিছু বলেনি।

ধর্মশালার পরিবেশ ইংল্যান্ডের বেশি সুবিধা করবে বলে মনে করছেন সুনীল গাওস্কর। ভারতের প্রাক্তন ক্রিকেটার বলেন, “সিরিজ় জিতলেও ধর্মশালা টেস্ট হালকা ভাবে নেওয়া উচিত নয় ভারতের। কারণ, ওখানকার পরিবেশ ইংল্যান্ডের পরিবেশের মতো। বল হাওয়ায় সুইং করবে। ওরা মনে করবে, নিজেদের দেশে খেলছে। তাই ভারতকে জিততে হলে আরও ভাল খেলতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Test Series Dharamshala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE