Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Rohit Sharma

বিরাটের জায়গায় কেন রোহিতকেই ভারতের অধিনায়ক করেছিলেন? ব্যাখ্যা করলেন সৌরভ

দু’বছর আগে নেতৃত্ব থেকে সরে গিয়েছিলেন বিরাট কোহলি। তাঁর জায়গায় রোহিত শর্মাকে তিনটি ফরম্যাটেই অধিনায়ক করা হয়। কেন কোহলির জায়গায় রোহিতকে অধিনায়ক করেছিলেন, সেই ব্যাখ্যা দিলেন সৌরভ। কী বললেন তিনি?

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ২১:৪৭
Share: Save:

দু’বছর আগে নেতৃত্ব থেকে সরে গিয়েছিলেন বিরাট কোহলি। তাঁর জায়গায় রোহিত শর্মাকে প্রথমে এক দিনের ক্রিকেট এবং পরে তিনটি ফরম্যাটেই অধিনায়ক করা হয়। পুরোটাই হয় সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ড সভাপতি থাকার সময়। কেন কোহলির জায়গায় রোহিতকে অধিনায়ক করেছিলেন, সেই ব্যাখ্যা দিলেন সৌরভ। জানালেন, আইপিএলের সাফল্যের কারণেই রোহিতকে জাতীয় দলের নেতা বানানো হয়েছিল।

এক সাক্ষাৎকারে সৌরভ বলেছেন, “বিশ্বকাপে কী ভাবে রোহিত দেশকে নেতৃত্ব দিয়েছিল সেটা এক বার দেখুন। ভারতকে ফাইনালে তুলল। ফাইনালে ওঠার আগে পর্যন্ত ভারতই সেরা দল ছিল। তাই যোগ্য ভাবেই রোহিতকে অধিনায়ক করা হয়েছিল। কতগুলো আইপিএল জিতেছে। রোহিত যে ভাবে দেশকে নেতৃত্ব দিয়েছে তাতে আমি অবাক নই। আমি বোর্ড সভাপতি থাকাকালীন ও অধিনায়ক হয়েছিল। ওর মধ্যে সেই প্রতিভা দেখেছিলাম বলেই অধিনায়ক করেছিলাম। তাই নেতা হিসাবে রোহিত যা করছে তাতে আমি একটুও অবাক নই।”

সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত টেস্ট সিরিজ় জিতেছে রোহিতেরই নেতৃত্বে। তার আগে উঠেছে বিশ্বকাপের ফাইনালে। কিন্তু আইসিসি ট্রফি এখনও আসেনি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের নেতৃত্বেই যে ভারতীয় দল নামবে সেটা স্পষ্ট করে দিয়েছেন বোর্ড সভাপতি জয় শাহ। যদিও আইপিএলে রোহিত আর অধিনায়ক নন। তাঁর জায়গায় মুম্বই নেতৃত্বের ভার দিয়েছে হার্দিক পাণ্ড্যকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Sourav Ganguly Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE