Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

‘এ ভাবে খেললে চোট লাগবেই’, রঞ্জি ট্রফির সূচি নিয়েই প্রশ্ন তুলে দিলেন ভারতীয় ক্রিকেটার

ভারতীয় বোর্ড বার বার বলছে রঞ্জি ট্রফিতে খেলতে। প্রথম সারির ক্রিকেটারদের নির্দেশও দেওয়া হয়েছে নিয়মিত রঞ্জিতে খেলার। সেই রঞ্জি ট্রফির সূচি নিয়েই প্রশ্ন তুলে দিলেন শার্দূল ঠাকুর। কী বললেন তিনি?

cricket

শার্দূল ঠাকুর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ২১:৫৫
Share: Save:

ভারতীয় বোর্ড বার বার বলছে রঞ্জি ট্রফিতে খেলতে। প্রথম সারির ক্রিকেটারদের নির্দেশও দেওয়া হয়েছে নিয়মিত রঞ্জিতে খেলার। সেই রঞ্জি ট্রফির সূচি নিয়েই প্রশ্ন তুলে দিলেন শার্দূল ঠাকুর। মুম্বইয়ের হয়ে সেমিফাইনালে শতরান করার দিনেই জানিয়েছেন, যে ভাবে অল্প সময়ের মধ্যে খেলা দেওয়া হচ্ছে তাতে চোট লাগার প্রবণতা বাড়বে।

তামিলনাড়ুর বিরুদ্ধে রবিবার শতরান করে দলের লজ্জা বাঁচিয়েছেন শার্দূল। তার পরে তিনি বলেছেন, “তিন দিনের ব্যবধানে প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে নামা সত্যিই কঠিন। আগে কোনও দিন রঞ্জিতে এ জিনিস হয়নি। সূচি ক্রমশ কঠিন হচ্ছে। যদি আর দুটো মরসুম এ ভাবে খেলা হয়, তা হলে দেশজুড়ে প্রচুর ক্রিকেটার চোট পাবে। পরের বছর থেকে বোর্ডের উচিত এটা দেখা।”

শার্দূল জানিয়েছেন, কয়েক বছর আগেও পরিস্থিতি এ রকম ছিল না। তাঁর কথায়, “সাত-আট বছর আগে যখন নিয়মিত রঞ্জিতে খেলতাম তখন প্রথম তিনটে ম্যাচের মাঝে তিন দিনের বিরতি থাকত। তার পর চার দিনের এবং নকআউটে পাঁচ দিনে। এ বছর দেখছি সব ম্যাচেই আগেই তিন দিনের বিরতি। মাত্র তিন দিনের ব্যবধান নিয়ে টানা দশটা ম্যাচ খেলা যে কোনও ক্রিকেটারের কাছেই কঠিন। আগে নয় দলের গ্রুপে একটা দল বিশ্রাম পেত। এখন আট দলের গ্রুপ হওয়ায় সেই বিরতিটাও হারিয়ে গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 shardul thakur BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE