Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

Tim Paine sex scandal: পারলেন না সামলাতে, ক্রিকেট থেকে অনির্দিষ্ট কালের জন্য সরে যাচ্ছেন অস্ট্রেলিয়ার টিম পেন

অনির্দিষ্ট কালের জন্য ক্রিকেট থেকে সরে যাচ্ছেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের পদত্যাগী অধিনায়ক। তাঁর ম্যানেজার এই কথা জানিয়েছেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ নভেম্বর ২০২১ ০৮:৩৭
টিম পেন।

টিম পেন।
ফাইল ছবি।

প্রবল সমালোচনা, তুমুল বিতর্ক। আর নিতে পারলেন না যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়া টিম পেন। অনির্দিষ্ট কালের জন্য ক্রিকেট থেকে সরে যাচ্ছেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের পদত্যাগী অধিনায়ক। তাঁর ম্যানেজার এই কথা জানিয়েছেন।

শুক্রবার হোবার্টে তাসমানিয়ার হয়ে ঘরোয়া একদিনের ম্যাচে খেলার কথা ছিল পেনের। কিন্তু তাসমানিয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, পেনকে পাওয়া যাবে না।

পেনের ম্যানেজার জেমস হেন্ডারসন এক লিখিত বিবৃতিতে জানিয়েছেন, ‘মানসিক স্বাস্থ্যের কারণে টিম পেন অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে যাচ্ছেন। আপাতত আমরা পেন এবং তাঁর স্ত্রী বনিকে নিয়ে উদ্বিগ্ন। এর বেশি এখনই কিছু বলা সম্ভব নয়।’ বলা হয়েছে, ‘ইনডেফিনিট মেন্টাল হেলথ ব্রেক’ নিচ্ছেন পেন।

Advertisement

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হকলে বলেন, ‘‘এটা পেন এবং ওর পরিবারের জন্য খুব কঠিন সময়। আমরা ওর পাশে আছি। এখন ওর পরিবারের পাশে থাকা উচিত। তাদের কথা ভাবা উচিত। সেই কারণে ওর সিদ্ধান্তকে আমরা সম্মান জানাচ্ছি।’’

২০১৭ সালে ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মহিলা কর্মীকে অশ্লীল মেসেজ ও ছবি পাঠানোর অভিযোগ ওঠে পেনের বিরুদ্ধে। তার তদন্তও হয়। তখন এই ঘটনা প্রকাশ্যে আসেনি। এত দিন পরে তা সামনে আসে। তোলপাড় পড়ে যায় অস্ট্রেলিয়ার ক্রিকেটে। টেস্ট দলের অধিনায়কের পদ থেকে আগেই সরে যান পেন। এ বার ক্রিকেট থেকে সরলেন তিনি। ৩৬ বছরের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ফের কবে ক্রিকেটে ফিরবেন, বা আদৌ পারবেন কি না, তা সময়ই বলবে।

আরও পড়ুন

Advertisement