Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

U15 Cricket: টালিগঞ্জ অগ্রগামীর উদ্যোগে ছেলেদের দু’দিনের ক্রিকেট

উদীয়মান খেলোয়াড়দের উৎসাহ দিতেই আয়োজন করা হচ্ছে। ২০০৬ সালের ১ সেপ্টেম্বরের পর যাদের জন্ম, তারাই খেলতে পারবে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ ডিসেম্বর ২০২১ ১৮:১৫
টালিগঞ্জ অগ্রগামী ক্লাব অনূর্ধ্ব-১৫ ছেলেদের নিয়ে দু’দিনের একটি ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করেছে।

টালিগঞ্জ অগ্রগামী ক্লাব অনূর্ধ্ব-১৫ ছেলেদের নিয়ে দু’দিনের একটি ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করেছে।

টালিগঞ্জ অগ্রগামী ক্লাব অনূর্ধ্ব-১৫ ছেলেদের নিয়ে দু’দিনের একটি ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করেছে। ‘মন্টু ঘোষ চ‍্যালেঞ্জ কাপ’ নামে এই ট্রফি বাংলার উদীয়মান খেলোয়াড়দের উৎসাহ দিতেই আয়োজন করা হচ্ছে। ২০০৬ সালের ১ সেপ্টেম্বরের পর যাদের জন্ম, তারাই খেলতে পারবে।

মোট পাঁচটি গ্রুপ করে খেলা চলবে। প্রতি গ্রুপে চারটি করে দল অংশগ্রহণ করবে। বাংলার নানা প্রান্তের মোট কুড়িটি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

মহমেডান স্পোর্টিং, মেনল‍্যান্ড সম্বরণ ক্রিকেট অ্যাকাডেমি, ভিক্টোরিয়া, জগাছা, বোর্নভিটা অ্যাকাডেমি, শিবশঙ্কর পাল অ্যাকাডেমির মতো দল যেমন খেলবে, তেমনি নর্থ পয়েন্ট স্কুলও খেলতে আসবে।

Advertisement

আয়োজকদের পক্ষ থেকে বিশ্বজিৎ মুখোপাধ্যায় বলেন, ‘‘আমরা চাই নতুন ছেলেরা তাদের প্রতিভা মেলে ধরার সুযোগ পাক। টি-টোয়েন্টির যুগে উইকেটে টিকে থেকে খেলার অভ‍্যাসটাই নষ্ট হয়ে যাচ্ছে। দীর্ঘ ক্ষণ ধরে ব‍্যাট বা বল করার কথা এই প্রজন্ম প্রায় ভুলেই গিয়েছে। এই কারণেই চার-পাঁচ দিনের খেলায় বাংলার সাফল্য কমছে। আমাদের চেষ্টা সেই সোনালী দিন ফিরিয়ে আনা।’’

এই প্রতিযোগিতায় যারা খেলবে তাদের অনেকেই বাংলার অনূর্ধ্ব-১৬ দলের জন্য ট্রায়াল দিয়েছে। অনেকেই হয়তো কিছু দিনের মধ্যেই বাংলার হয়ে মাঠে নামবে।

আরও পড়ুন

Advertisement