Advertisement
০২ মার্চ ২০২৪
IPL 2024

আইপিএল নিলামের আগে বাদ ৮৯ জন ক্রিকেটার! ১০ ফ্র্যাঞ্চাইজ়ি কাদের ছাড়ল? রইল সম্পূর্ণ তালিকা

আইপিএলের নিলাম ১৯ ডিসেম্বর। তার আগে ১০টি ফ্র্যাঞ্চাইজ়ি জানিয়ে দিল কোন কোন ক্রিকেটারকে তারা ছেড়ে দিয়েছে। তালিকায় রয়েছেন মোট ৮৯ জন ক্রিকেটার। কোন দল কাদের ছাড়ল?

IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ১৮:৪২
Share: Save:

আইপিএলের নিলামের আগে ৮৯ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে ১০টি দল। অর্থাৎ, এই ৮৯ জন ক্রিকেটার আবার নিলামে উঠবেন। তালিকায় যেমন বিদেশি ক্রিকেটার রয়েছেন, তেমনই রয়েছেন দেশীয় ক্রিকেটারেরা।

দেখে নেওয়া যাক ১০টি দল কাদের কাদের ছেড়ে দিল।

চেন্নাই সুপার কিংস: (বিদেশি) বেন স্টোকস, ডোয়েন প্রিটোরিয়াস, কাইল জেমিসন ও সিসান্দা মাগালা। (দেশীয়) অম্বাতি রায়ডু, ভগৎ বর্মা, শুভ্রাংশু সেনাপতি ও আকাশ সিংহ।

গুজরাত টাইটান্স: (বিদেশি) ওডিয়েন স্মিথ, আলজারি জোসেফ ও দাসুন শনাকা। (দেশীয়) যশ দয়াল, কে এস ভরত, শিবম মাভি, উর্বিল পটেল ও প্রদীপ সাঙ্গোয়ান।

মুম্বই ইন্ডিয়ান্স: (বিদেশি) জোফ্রা আর্চার, ট্রিস্টান স্টাবস, ডুয়ান জানসেন, ঝাই রিচার্ডসন, রাইলি মেরিডিথ ও ক্রিস জর্ডন। (দেশীয়) মহম্মদ আরশাদ খান, রমনদীপ সিংহ, হৃতিক শোকিন, রাঘব গয়াল ও সন্দীপ ওয়ারিয়র।

আরসিবি: (বিদেশি) ওয়ানিন্দু হাসরঙ্গ, জশ হেজ়লউড, ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেভিড উইলি ও ওয়েন পার্নেল। (দেশীয়) হর্ষল পটেল, সোনু যাদব, অবিনাশ সিংহ, সিদ্ধার্থ কৌল ও কেদার যাদব।

লখনউ সুপার জায়ান্টস: (বিদেশি) ড্যানিয়েল স্যামস। (দেশীয়) জয়দেব উনাদকাট, মনন ভোরা, স্বপ্নিল সিংহ, কর্ণ শর্মা, অর্পিত গুলেরিয়া, সূর্যাংশ শেগড়ে ও করুণ নায়ার।

দিল্লি ক্যাপিটালস: (বিদেশি) রিলি রুসো, রভম্যান পাওয়েল, ফিল সল্ট ও মুস্তাফিজুর রহমান। (দেশীয়) চেতন সাকারিয়া, মণীশ পাণ্ডে, কমলেশ নাগারকোটি, রিপল পটেল, সরফরাজ খান, অমন খান ও প্রিয়ম গর্গ।

রাজস্থান রয়্যালস: (বিদেশি) রো রুট, জেসন হোল্ডার এবং ওবেদ ম্যাকয়। (দেশীয়) আব্দুল বাসিথ, আকাশ বশিষ্ঠ, কুলদীপ যাদব, মুরুগান অশ্বিন, কেসি কারিয়াপ্পা ও কেএম আসিফ।

সানরাইজার্স হায়দরাবাদ: (বিদেশি) হ্যারি ব্রুক, আকিল হোসেন ও আদিল রশিদ। (দেশীয়) সমর্থ ব্যাস, কার্তিক ত্যাগী ও বিভ্রান্ত শর্মা।

পঞ্জাব কিংস: (বিদেশি) ভানুকা রাজাপক্ষ। (দেশীয়) মোহিত রাঠি, বলতেজ ঢান্ডা, রাজ অঙ্গদ বাওয়া ও শাহরুখ খান।

কলকাতা নাইট রাইডার্স: (বিদেশি) শাকিব আল হাসান, লিটন দাস, ডেভিড উইজে, টিম সাউদি ও জনসন চার্লস। (দেশীয়) আর্য দেশাই, নারায়ন জগদীশন, মনদীপ সিংহ, কুলবন্ত খেজরোলিয়া, শার্দূল ঠাকুর, লকি ফার্গুসন ও উমেশ যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE