Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rudi Koertzen

Rudi Koertzen: গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন প্রাক্তন আন্তর্জাতিক আম্পায়ার

বাড়ি ফেরার পথে গাড়ি দুর্ঘটনা। প্রাণ হারালেন প্রাক্তন আম্পায়ার রুডি কোয়ের্তজেন। বয়স হয়েছিল ৭৩ বছর।

—প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৬:৩৩
Share: Save:

প্রয়াত রুডি কোয়ের্তজেন। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেট আম্পায়ার গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন। তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। স্থানীয় এক সংবাদমাধ্যম সূত্রে খবর, সেই দুর্ঘটনায় কোয়ের্তজেন ছাড়াও আরও তিন জন মারা গিয়েছেন। মঙ্গলবার সকালে এই দুর্ঘটনাটি ঘটে।

ছুটি কাটিয়ে কেপটাউন থেকে বাড়ি ফিরছিলেন কোয়ের্তজেন। তাঁর বাড়ি নেলসন ম্যান্ডেলা বে-তে। একটি রেডিয়ো সাক্ষাৎকারে কোয়ের্তজেনের ছেলে জানিয়েছেন যে তাঁর বাবা দুর্ঘটনায় মারা গিয়েছেন। রুডি কোয়ের্তজেন জুনিয়র বলেন, “বন্ধুদের সঙ্গে গলফ খেলতে গিয়েছিল বাবা। সোমবারের মধ্যে ওদের বাড়ি ফিরে আসার কথা ছিল। কিন্তু ওরা বোধ হয় অন্য কোথাও গলফ খেলতে চলে গেল।”

ছুটি কাটিয়ে কেপটাউন থেকে বাড়ি ফিরছিলেন কোয়ের্তজেন।

ছুটি কাটিয়ে কেপটাউন থেকে বাড়ি ফিরছিলেন কোয়ের্তজেন। —ফাইল চিত্র

কোয়ের্তজেন ১৯৯২ সালে প্রথম আম্পায়ারিং শুরু করেন। ২০১০ সাল পর্যন্ত আম্পায়ারিং করেন তিনি। ২০০৩ এবং ২০০৭ ক্রিকেট বিশ্বকাপে আম্পায়ারিং করেছিলেন তিনি। ধীর গতিতে আঙুল তুলে আউট দিতেন কোয়ের্তজেন। ১০৮টি টেস্ট এবং ২০৯টি এক দিনের ম্যাচে আম্পায়ারিং করেছিলেন তিনি। ১৪টি টি-টোয়েন্টি ম্যাচেও আম্পায়ারিং করেছেন তিনি। থার্ড আম্পায়ার হিসাবেও বহু ম্যাচে দায়িত্ব সামলেছেন কোয়ের্তজেন। ২০০৫ সালে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার অ্যাশেজ সিরিজে আম্পায়ার ছিলেন তিনি। একাধিক ভারত এবং পাকিস্তান ম্যাচেও দায়িত্ব সামলেছিলেন অভিজ্ঞ আম্পায়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rudi Koertzen umpire Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE