Advertisement
১১ মে ২০২৪
Team India

Asia Cup 2022: এশিয়া কাপে ভারতীয় দলে তিন উইকেটরক্ষক! কাকে বসানো উচিত? জানালেন প্রাক্তন উইকেটরক্ষক

এশিয়া কাপের দলে রয়েছেন রাহুল, পন্থ এবং কার্তিক। তিন উইকেটরক্ষককেই প্রথম একাদশে রাখা হবে? কিরণ মোরে জানালেন তাঁর মত।

লোকেশ রাহুল, ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক।

লোকেশ রাহুল, ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১১:৪১
Share: Save:

এশিয়া কাপের জন্য দল বেছে নিয়েছেন ভারতের নির্বাচকরা। সেই দলে উইকেটরক্ষক হিসাবে তিন জন ক্রিকেটার রয়েছেন। ঋষভ পন্থ, দীনেশ কার্তিক যেমন রয়েছেন, তেমনই দলে রয়েছেন লোকেশ রাহুল। সহ-অধিনায়ক রাহুলের খেলা নিশ্চিত। বাকি দু’জনের মধ্যে কাউকে বসতে হবে? কী বলছেন কিরণ মোরে?

ভারতের প্রাক্তন উইকেটরক্ষক মোরে এক সময় প্রধান নির্বাচকের দায়িত্বও সামলেছেন। তিনি বলেন, “আমি প্রথম একাদশ বেছে নিলে পন্থ এবং কার্তিক দু’জনকেই খেলাতাম। কার্তিককে যদি বসিয়ে রাখতে হয়, তা হলে ওকে নিয়ে যাওয়াই উচিত নয়। খুব ভাল ছন্দে রয়েছে ও। ফিনিশার হিসাবে নিজের কাজটাও করছে। পন্থ সেই জায়গায় খুব সফল নয়। বেশ কয়েক বার ব্যর্থ হয়েছে ও। কিন্তু পন্থ দুর্দান্ত ক্রিকেটার এবং ওকে খেলানোই উচিত। আমি হয়তো দীপক হুডাকে বসিয়ে রাখতাম। মিডল অর্ডারে খেলাতাম হার্দিক পাণ্ড্য, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক এবং রবীন্দ্র জাডেজাকে।”

আইপিএলের পর আর খেলতে দেখা যায়নি লোকেশ রাহুলকে। চোটের কারণে খেলতে পারেননি তিনি। চোট সারার পর করোনা আক্রান্ত হন রাহুল। সেই কারণে একাধিক বিদেশ সফরে রাখা হয়নি তাঁকে। এশিয়া কাপের দলে ফেরানো হল অভিজ্ঞ রাহুলকে। সহ-অধিনায়কের দায়িত্বও দেওয়া হয়েছে তাঁকে। এশিয়া কাপে রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে পারেন রাহুল। তিন নম্বরে বিরাট কোহলী। মোরের মতে চার থেকে সাত নম্বরে নামানো উচিত হার্দিক, পন্থ, কার্তিক এবং জাডেজাকে।

এশিয়া কাপ শুরু ২৭ অগস্ট। ভারতের প্রথম ম্যাচ ২৮ অগস্ট। সে দিন পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবেন রোহিতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE