Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2023

আইপিএল নিয়ে দুর্নীতি! ১০০ কোটি টাকার ক্ষতি, গ্রেফতার এক, নাম জড়িয়েছে শাহরুখ-কন্যারও

বেআইনি ভাবে আইপিএল দেখানোর ফলে সম্প্রচারকারী সংস্থা ভায়াকম১৮-এর ১০০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। মহারাষ্ট্র পুলিশ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে।

srk with daughter

শাহরুখ খান এবং তাঁর কন্যা সুহানা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ২২:০৭
Share: Save:

২০২৩ সালের আইপিএল বেআইনি ভাবে দেখিয়ে গ্রেফতার গুলাম আব্বাস মুনি নামে ৫১ বছরের এক ব্যক্তি। মহারাষ্ট্র পুলিশ তাঁকে গ্রেফতার করেছে। তিনি একটি জুয়া সংস্থায় কাজ করতেন। বেআইনি ভাবে আইপিএল দেখানোর ফলে সম্প্রচারকারী সংস্থা ভায়াকম১৮-এর ১০০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। নাম জড়িয়ে গিয়েছে সংস্থার হয়ে বিজ্ঞাপন করা বিভিন্ন তারকার। তালিকায় রয়েছেন শাহরুখ খানের মেয়ে সুহানাও।

সেপ্টেম্বর মাসে একটি এফআইআর হয়েছিল। জুয়া সংস্থাটির হয়ে প্রচার করেছিলেন বলিউডের বিভিন্ন তারকা। সেই তালিকায় রয়েছেন সঞ্জয় দত্ত, জ্যাকলিন ফার্নান্ডেজে এবং তমান্না ভাটিয়া। এ ছাড়াও ছিলেন গায়ক বাদশাহ এবং শাহরুখ-কন্যা। তাঁদের বক্তব্যও রেকর্ড করেছে পুলিশ। বেআইনি ভাবে যে আইপিএল দেখানো হচ্ছে সেটা এই সব তারকা জানতেন কি না তা জানার চেষ্টা করা হচ্ছে।

ভায়াকম১৮-এর করা অভিযোগ অনুযায়ী, জুয়া সংস্থার অ্যাপে বেআইনি ভাবে সরাসরি আইপিএল সম্প্রচার করানো হয়েছে। সঞ্জয় দত্ত, জ্যাকলিন এবং বাদশাহ জানিয়েছেন যে, তিনটি বিজ্ঞাপনের চুক্তি হয়েছিল তাঁদের সঙ্গে। সেই চুক্তি করেছিলেন মুনি নামের ওই অভিযুক্ত ব্যক্তি। ইংল্যান্ডের একটি ফোন নম্বর দিয়ে তিনি যোগাযোগ করেছিলেন বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 ipl betting Broadcaster Suhana Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE