Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

কিডনির অসুখে ভুগছেন, রোহিতের থেকে বিরাটের দলে চলে যাওয়া ক্রিকেটার কি আইপিএল খেলবেন?

এ বারের আইপিএলের আগে তাঁকে দলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কিন্তু কিডনির সমস্যায় ভুগছেন সেই ক্রিকেটার।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ২০:২৫
Share: Save:

কিডনির অসুখে ভুগছেন ক্যামেরন গ্রিন। এ বারের আইপিএলে তাঁর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলার কথা। কিন্তু গ্রিন নিজেই কিডনির সমস্যার কথা জানিয়েছেন। আইপিএলে খেলতে কোনও সমস্যা হবে কি না তা অবশ্য বলেননি অস্ট্রেলিয়ার অলরাউন্ডার। মুম্বই ইন্ডিয়ান্স থেকে গ্রিনকে দলে নিয়েছিল আরসিবি। সেটাই এখন চিন্তার কারণ না হয়ে যায় তাদের জন্য।

হার্দিক পাণ্ড্যকে গুজরাত টাইটান্স থেকে নিজেদের দলে নেওয়ার জন্য গ্রিনকে ছেড়ে দেয় মুম্বই ইন্ডিয়ান্স। আরসিবি গ্রিনকে দলে নিয়ে ১৭ কোটি ৫০ লক্ষ টাকা দেয়। সেই টাকা দিয়ে হার্দিককে দলে নেয় মুম্বই। কিন্তু গ্রিন বলেন, “জন্মের সময় মা-বাবাকে চিকিৎসকেরা জানান যে আমার কিডনির সমস্যা রয়েছে। কোনও উপসর্গ ছিল না। আল্ট্রাসাউন্ডের মাধ্যমে সমস্যা ধরা পড়েছিল। যত দিন যাবে, তত অবনতি হবে আমার কিডনির। আমার রক্ত পুরোপুরি শোধন হয় না। আমার কিডনির সমস্যা এখন দ্বিতীয় স্টেজে রয়েছে। ৬০ শতাংশ কাজ করে।”

কিডনির এই সমস্যার কারণে যদিও শারীরিক সমস্যা হয় না বলেই জানিয়েছেন গ্রিন। তিনি বলেন, “আমি ভাগ্যবান। জন্ম থেকে কিডনির সমস্যা থাকলেও খুব বেশি শারীরিক সমস্যা হয় না আমার। এই অসুখ সারবে না। অনেক কিছুই চেষ্টা করা হয়, কিন্তু তাতে কোনও লাভ হয় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Cameron Green RCB Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE