Advertisement
০১ মে ২০২৪
Team India Women

৮৮ বছর পর টেস্টে নজির ভারতের মেয়েদের, হরমনেরা প্রথম দিনেই তুললেন ৪০০ রান

৮৮ বছর পর আবার টেস্টের প্রথম দিনে ৪০০-র বেশি রান তুলল কোনও দল। এটাই ভারতের মেয়েদের সব থেকে বেশি রান। বিশ্বে দ্বিতীয়। মাত্র ২২ রানের জন্য ভাঙা হল না ইংল্যান্ডের রেকর্ড।

Team India Women

শুভা সতীশ এবং জেমাইমা রদ্রিগেজ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৯:৩১
Share: Save:

দু’বছর পর টেস্ট খেলতে নেমেছে ভারতের মহিলা ক্রিকেট দল। চার দিনের টেস্টের প্রথম দিনেই ইতিহাস গড়লেন হরমনপ্রীত কৌরেরা। ভারত তুলল ৪১০ রান। ৮৮ বছর পর আবার টেস্টের প্রথম দিনে ৪০০-র বেশি রান তুলল কোনও দল। এটাই ভারতের মেয়েদের সব থেকে বেশি রান। বিশ্বে দ্বিতীয়। মাত্র ২২ রানের জন্য ভাঙা হল না ইংল্যান্ডের রেকর্ড।

টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি ভারত। সেই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ভারত ৭ উইকেট হারিয়ে ৪১০ রান তুলল। মেয়েদের ক্রিকেটে টেস্টের প্রথম দিনে সব থেকে বেশি রান করার রেকর্ড রয়েছে ইংল্যান্ডের। ১৯৩৫ সালে ইংল্যান্ডের মেয়েরা নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ৪৩১ রান তুলেছিল। সেটাই এখনও রেকর্ড। যা ভাঙতে ভারতের মেয়েদের দরকার ছিল ২২ রান। কিন্তু দিনের খেলা শেষ হয়ে যাওয়ায় সম্ভব হয়নি ভারতের পক্ষে।

ভারতের চার ব্যাটার অর্ধশতরান করেছেন। তবে কেউ শতরান করেননি। অভিষেক ম্যাচ খেলতে নেমে শুভা সতীশ ৬৯ রান করেন। ৪৯ বলে অর্ধশতরান করেছেন তিনি। দ্রুততম অর্ধশতরানের তালিকায় মেয়েদের ক্রিকেটে এটি তৃতীয় স্থানে। শুভা বলেন, “দুর্দান্ত লাগছে। অভিষেক ম্যাচেই দলের কাজে লাগতে পেরেছি। অনূর্ধ্ব-১৯ দলে খেলার সময় জেমাইমা রদ্রিগেজের সঙ্গে খেলেছিলাম। এখন আবার সেই জুটি তৈরি করতে পেরে ভাল লাগছে।”

চার দিনের টেস্টের প্রথম দিনেই ভারত ম্যাচে চালকের আসনে। শুভা ছাড়াও অর্ধশতরান করেছেন জেমাইমা (৬৮), যষ্টিকা ভাটিয়া (৬৬) এবং দীপ্তি শর্মা (৬০ রানে অপরাজিত)। হরমনপ্রীত ৪৯ রান করে রান আউট হয়ে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Women India vs England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE