Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
bengal cricket

Bengal Cricket: অনুষ্টুপ, শাহবাজের দাপটে মুম্বইকে হারাল বাংলা, তাতেও বিজয় হজারেতে ভবিষ্যৎ অনিশ্চিত

বিজয় হজারে ট্রফিতে রবিবার শক্তিশালী মুম্বইকে বড় ব্যবধানে হারিয়ে দিল বাংলা। তা সত্ত্বেও নকআউটে তাদের যাওয়া কঠিন।

শতরান করলেন অনুষ্টুপ।

শতরান করলেন অনুষ্টুপ। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ১৭:৫৯
Share: Save:

বিজয় হজারে ট্রফিতে রবিবার শক্তিশালী মুম্বইকে বড় ব্যবধানে হারিয়ে দিল বাংলা। তা সত্ত্বেও নকআউটে তাদের যাওয়া কঠিন। এর কারণ বাংলার দুর্বল রান রেট। রবিবার মুম্বইকে হারানোয় ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বাংলা। দ্বিতীয় স্থানে কর্ণাটক রবিবার জেতায় তাদের পয়েন্ট ১২। শীর্ষে থাকা তামিলনাড়ুও ১২ পয়েন্টে, তবে তাদের হাতে এখনও দু’টি ম্যাচ রয়েছে। তাদের যোগ্যতা অর্জন কার্যত নিশ্চিত।

Advertisement

বাংলার নেট রান রেট এই মুহূর্তে -০.৩৫১। কর্নাটকের +১.০৭৪। বাংলা শেষ ম্যাচে খেলবে এই কর্নাটকের বিরুদ্ধেই। ফলে বিরাট ব্যবধানে জিততে হবে সুদীপ চট্টোপাধ্যায়ের দলকে। অঙ্কের হিসেবে তাই কিছুটা হলেও বেঁচে থাকল বাংলা।

রবিবার বাংলার হয়ে দুর্দান্ত খেলেন অনুষ্টুপ মজুমদার এবং শাহবাজ আহমেদ। দু’জনেই শতরান করেছেন। অনুষ্টুপ ১৪টি চারের সাহায্যে ১১০ রান করেন। শাহবাজ ৯৭ বলে ১০৬ করেছেন। মেরেছেন ৮টি চার এবং ৪টি ছয়। তিনি ছাড়া বাকি ব্যাটাররা ব্যর্থ। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ৩১৮ তোলে বাংলা।

বাংলার বোলারদের দাপটে চাপে পড়ে যায় মুম্বই। একমাত্র সূর্যকুমার যাদব (৪৯) এবং আরমান জাফর (৪৭) বাদে কেউই সে ভাবে রান করতে পারেননি। বাংলার স্পিনার প্রদীপ্ত প্রামাণিক ৩৩ রানে ৩ উইকেট নেন। মুম্বইয়ের স্কোর যখন ৪১ ওভারে ৮ উইকেটে ২২৩, তখন বৃষ্টি নামে। আর খেলা শুরু করা যায়নি। ভিজেডি প্রক্রিয়ায় ৬৭ রানে জেতে বাংলা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.