Advertisement
০৫ মে ২০২৪
ICC World Cup 2023

কোহলির নিখুঁত অভিনয় ধরতে পারলেন না রিজ়ওয়ান, শনিবার আমদাবাদে কী করেছেন বিরাট?

ভারত-পাকিস্তান ম্যাচে নিখুঁত অভিনয় করলেন কোহলি। তাঁর অভিনয়ে বিভ্রান্ত হয়ে তাড়াতাড়ি ব্যাট করতে শুরু করেন রিজ়ওয়ান। কোহলির সেই অভিনয় ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ২০:৪৭
Share: Save:

ব্যাট করতে নেমে কিছুটা সময় নেন পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ান। তাতে সময় নষ্ট হচ্ছিল। নির্দিষ্ট সময়ের মধ্যে বোলিং শেষ করতে না পারলে নিয়ম অনুযায়ী শাস্তি পেতে হল ভারতীয় দলকে। তাই রিজ়ওয়ানকে অভিনব ভাবে তাড়া দিলেন বিরাট কোহলি।

শনিবার আমদাবাদে প্রথম বল খেলার আগে গার্ড নিতে বেশ কিছুটা সময় নেন রিজ়ওয়ান। ভারতের ফিল্ডারেরা কোথায় কোথায় দাঁড়িয়ে রয়েছেন, তাও দেখছিলেন কিছুক্ষণ ধরে। ফলে নষ্ট হচ্ছিল সময়। আইসিসির নিয়ম অনুযায়ী, নির্দিষ্ট সময়ের মধ্যে ৫০ ওভার বোলিং শেষ করতে হয়। পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটারকে সময় নষ্ট করতে দেখে তাঁকে তাড়া দেন বিরাট। তবে সরাসরি কিছু বলেননি ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি বার বার হাতের ঘড়িতে সময় দেখার অভিনয় করেন। রিজ়ওয়ানকে বোঝাতে চান সময় নষ্ট হচ্ছে।

দূর থেকে দেখে মনে হচ্ছিল, কোহলির সত্যিই বোধহয় ঘড়ি দেখছেন। কিন্তু আসলে তাঁর হাতে কোনও ঘড়ি ছিলই না। কোহলির নিখুঁত অভিনয় ধরতে পারেননি রিজ়ওয়ানও। তিনি তাড়াতাড়ি ব্যাট করার জন্য প্রস্তুত হয়ে যান। কোহলির এই ঘড়ি দেখার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

আইসিসির নিয়ম অনুযায়ী, নির্দিষ্ট সময়ের মধ্যে ৫০ ওভার শেষ করতে হয়। না পারলে ওভার প্রতি ম্যাচ ফির পাঁচ শতাংশ জরিমানা দিতে হয় সংশ্লিষ্ট দলকে। সেই শাস্তি এড়াতেই কৌশলে কোহলি তাড়া দিয়েছেন রিজ়ওয়ানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE