Advertisement
০৫ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে লজ্জার নজির গড়লেন বাবরেরা, কী হল আমদাবাদের ম্যাচে?

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ব্যবধান কমিয়ে ১-৭ করার লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিলেন বাবরেরা। অথচ তাঁদের ইনিংস তৈরি করল লজ্জার ইনিংস। যা মনে রাখতে চাইবেন না বাবরেরা।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৮:৪৩
Share: Save:

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে তৃতীয় নিম্নতম রান করল পাকিস্তান। শনিবার আমদাবাদে বাবর আজ়মদের ইনিংস শেষ হল ১৯১ রানে। এ দিন তাঁদের শেষ ৮ উইকেট পড়ল ৩৬ রানে। ৪২.৪ ওভারেই অলআউট হয়ে যায় পাকিস্তান।

এক দিনের বিশ্বকাপে আগের সাত বারই ভারতের কাছে হেরেছে পাকিস্তান। আমদাবাদে ব্যবধান কমিয়ে ৭-১ করার লক্ষ্যে মাঠে নেমেছিলেন বাবরেরা। কিন্তু ইনিংসে ধস আটকাতে পারল না পাকিস্তানের মিডল অর্ডার। ব্যক্তিগত ৫০ রান করে অধিনাক বাবর আউট হওয়ার পর ২২ গজে দাঁড়াতেই পারলেন না পাকিস্তানের ব্যাটারেরা। নিজের অর্ধশতরান পূর্ণ করতে পারলেন না উইকেটরক্ষক-ব্যাটার মহম্মদ রিজ়ওয়ানও (৪৯)। শেষ পর্যন্ত ৪২.২ ওভারে পাকিস্তানের ইনিংস শেষ হল ১৯১ রানে। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে যা পাকিস্তানের তৃতীয় কম রানের ইনিংস।

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের সব থেকে কম রানের ইনিংস ১৭৩ রানের। ১৯৯২ সালে সিডনিতে ইমরান খানের পাকিস্তান মহম্মদ আজহারউদ্দিনের ভারতের বিরুদ্ধে সেই ইনিংস খেলেছিল। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ১৯৯৯ সালের বিশ্বকাপের ম্যাঞ্চেস্টারের ইনিংস। সে বার ১৮০ রানে গুটিয়ে গিয়েছিল পাকিস্তান। তার পরেই থাকবে শনিবারের আমদাবাদের ১৯১ রানের ইনিংস।

ব্যাটিং ব্যর্থতায় লড়াই করার মতো যথেষ্ট রান বোলারদের দিতে পারেননি বাবরেরা। ফলে বিশ্বকাপে ব্যবধান কমিয়ে ৭-১ তাঁদের করার আশা কিছুটা হলেও ধাক্কা খেয়েছে ম্যাচের প্রথম ইনিংসেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Babar Azam India vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE