Advertisement
১৯ মে ২০২৪
Virat Kohli

ক্রিকেটার নয়, অন্য এক খেলোয়াড়কে দেখে বাক্‌রুদ্ধ হয়েছিলেন কোহলি, কে তিনি?

ক্রিকেটে সচিন তেন্ডুলকর তাঁর আদর্শ, এটা সবাই জানেন। কিন্তু খেলাধুলোয় দ্বিতীয় প্রেম টেনিসে বিরাট কোহলি কাকে সবচেয়ে বেশি সম্মান করেন? জানা গেল এ বার।

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৯:২১
Share: Save:

শুধু ক্রিকেট নয়, বিরাট কোহলির ভালবাসার মধ্যে রয়েছে টেনিস খেলাও। অতীতে বহু বার তাঁকে টেনিস ম্যাচে হাজির থাকতে দেখা গিয়েছে। কিন্তু এক টেনিস খেলোয়াড়কে চোখের সামনে দেখে অবাক হয়ে গিয়েছিলেন তিনি। তাঁকে সামনে পেয়েও সাহস করে আলাপ করতে পারেননি। সম্প্রতি এক সাক্ষাৎকারে সে কথা বলেছেন কোহলি। সেই টেনিস তারকাও ওই ভিডিয়ো দেখে কোহলিকে উত্তর দিয়েছেন।

লন্ডনের এক রেস্তোরাঁয় কোহলি দেখতে পেয়েছিলেন বরিস বেকারকে। কিন্তু গিয়ে তাঁর সঙ্গে কথা বলতে পারেননি। রজার ফেডেরারের মতো টেনিস খেলোয়াড়ের সঙ্গে যিনি অনায়াসে মিশে গিয়েছেন, তিনি বরিসের সঙ্গে কথা বলতে পারেননি কেন?

কোহলি বলেছেন, “একটা সময় লন্ডনে খেলতে গিয়েছিলাম। বছরটা মনে নেই। এক রেস্তোরাঁয় খেতে গিয়ে দেখতে পাই বরিস বেকার দাঁড়িয়ে আছে। আমি টেনিস খুব ভালবাসি। রজার ফেডেরারে সঙ্গে দেখা হয়েছে। ওদের দেখে আমি অনুপ্রাণিতও হই। কিন্তু ফেডেরারে সঙ্গে দেখা হওয়ার পরেও মনে হয়নি কোনও তারকার সঙ্গে রয়েছি। উত্তেজিত ছিলাম, বুকের ধুকপুকানি বেড়ে গিয়েছিল। ব্যস্‌, ও টুকুই।”

এর পরেই কোহলির সংযোজন, “বরিস বেকারকে একটা রেস্তোরাঁয় সাধারণ ভাবে দাঁড়িয়ে থাকতে দেখে চমকে গিয়েছিলাম। পুরো ব্যাপারটাই অপ্রত্যাশিত ছিল। মনের ভেতরে বুদ্‌বুদ্ কাটছিল। কিন্তু আমি এগিয়ে গিয়ে কিছু বলিনি। সেই সাহস আনতেই পারিনি। উনি কিছু খাচ্ছিলেন। আমার মনে হয়নি ওঁকে গিয়ে বিরক্ত করা উচিত। আমি শুধু ওঁকে দেখলাম। তাতেই খুশি হয়েছিলাম।”

কোহলির সেই ভিডিয়ো দেখে বরিস ‘শেয়ার’ করে লিখেছেন, “তোমাকেও খুব ভালবাসি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Roger Federer boris becker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE