Advertisement
১১ মে ২০২৪
Jhulan Goswami

ঝুলনে মগ্ন বিরুষ্কা, আজ সিরিজ়ের খোঁজে স্মৃতিরা

ঝুলন গোস্বামীর উপরে তৈরি হওয়া একটা সিনেমায় বঙ্গ পেসারের ভূমিকায় অভিনয় করছেন অনুষ্কা। যে কারণে তাঁকে ক্রিকেট মাঠে নেমে প্রস্তুতি নিতে হচ্ছে।

আলোচনায়: অভিনয়ের ফাঁকে ঝুলনের সঙ্গে অনুষ্কা।

আলোচনায়: অভিনয়ের ফাঁকে ঝুলনের সঙ্গে অনুষ্কা। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ০৭:১৪
Share: Save:

এক জন বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। অন্য জন বলিউডের বিখ্যাত নায়িকা। দু’জনের কাজ দু’ধরনের ছিল। কিন্তু এখন দেখা যাচ্ছে অনুষ্কা শর্মাও ক্রিকেট খেলছেন! ভূমিকা যেন বদলে গিয়েছে কোহলি-সংসারে।

ঝুলন গোস্বামীর উপরে তৈরি হওয়া একটা সিনেমায় বঙ্গ পেসারের ভূমিকায় অভিনয় করছেন অনুষ্কা। যে কারণে তাঁকে ক্রিকেট মাঠে নেমে প্রস্তুতি নিতে হচ্ছে। মঙ্গলবার মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ শুরু হওয়ার আগে সম্প্রচারকারী চ্যানেলে বিরাট বলেন, ‘‘আমার কাজটা অনেক সহজ। এক জায়গা থেকে আর এক জায়গায় গিয়ে কাজটা করতে হয়। কিন্তু এক জন অভিনেতাকে যে পরিমাণ পরিশ্রম করতে হয়, তা দেখে অবাক হয়ে গিয়েছি। আমার পক্ষে ১৮-২০ ঘণ্টা টানা শুটিং করা অসম্ভব।’’

অনুষ্কাকে এখন নিয়মিত বোলিং অনুশীলন করতে হচ্ছে। সঞ্চালক বিরাটকে বলেন, ‘‘এক দিক দিয়ে ভাল যে ঝুলনের বোলিং অ্যাকশনটা ঠিকঠাক। ওর বোলিং অ্যাকশনটা যদি তোমার মতো হত, তা হলে ভাবিজি খুব সমস্যায় পড়ে যেত।’’ হাসতে হাসতে বিরাট জবাব দেন, ‘‘বিশ্ব ক্রিকেটে আমি বোধ হয় সবচেয়ে খারাপ অ্যাকশনের বোলার। আমি তো বলেছিলাম, আমার কাছ থেকে যদি বোলিং নিয়ে কোনও পরামর্শ নিতে চাও, তা হলে কোনও লাভ হবে না।’’ তবে বিরাট কুর্নিশ করছেন তাঁর অভিনেত্রী স্ত্রীকে। বলছেন, ‘‘একটা সিনেমা করার পিছনে সবার কী পরিমাণ পরিশ্রম থাকে, তা দেখে আমি অবাক হয়ে গিয়েছি। একটা চরিত্রের সঙ্গে মিশে যেতে অভিনেতা-অভিনেত্রীরা যে কতটা দায়বদ্ধ থাকে, তা আমি এখন বুঝতে পারি।’’

এ দিকে, প্রথম ম্যাচে দাপটে জয়ের পরে আজ, বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে নামার আগে আত্মবিশ্বাসী ভারতের মেয়েরা। জিতলেই ১৯৯৯ সালের পরে ইংল্যান্ডে প্রথম সিরিজ় জয়ের নজির গড়বেন হরমনপ্রীত কৌররা। একই সঙ্গে অবসরের সামনে দাঁড়িয়ে থাকা ঝুলনকেও সিরিজ় উপহার দিতে পারবেন। স্মৃতি মন্ধানা বলেছেন, “ঝুলুদির জন্য এই সিরিজ়ে আমরা নিজেদের উজাড় করে দিতে তৈরি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jhulan Goswami Virat Kohli Anushka Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE