Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Virat Kohli: বিরাট নজিরের হাতছানি, এক দিনের সিরিজে সৌরভ-দ্রাবিড়ের রেকর্ড ভাঙতে পারেন কোহলী

২৪ ঘণ্টা পরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে খেলতে নামার সময় আর অধিনায়ক না থাকলেও ব্যাট হাতে বড় ভূমিকা নিতে পারেন বিরাট কোহলী।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ জানুয়ারি ২০২২ ১৩:৫৫
Save
Something isn't right! Please refresh.
বড় রেকর্ডের সামনে কোহলী

বড় রেকর্ডের সামনে কোহলী
ফাইল চিত্র

Popup Close

বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে খেলতে নামার সময় আর অধিনায়ক না থাকলেও ব্যাট হাতে বড় ভূমিকা নিতে পারেন বিরাট কোহলী। সেই সঙ্গে চলতি সিরিজে দলের কোচ রাহুল দ্রাবিড় ও বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে কোহলীর সামনে।

এই মূহূর্তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের ম্যাচে সর্বোচ্চ রানের তালিকায় ভারতীয়দের মধ্যে চার নম্বরে রয়েছেন কোহলী। তাঁর রান ১২৮৭। সামনেই রয়েছেন দ্রাবিড় (১৩০৯ রান) ও সৌরভ (১৩১৩ রান)। অর্থাৎ আর ২৭ রান করলেই এই দু’জনের রেকর্ড ভেঙে তালিকায় দ্বিতীয় স্থানে পৌঁছে যাবেন কোহলী। তালিকায় শীর্ষে রয়েছেন সচিন তেন্ডুলকর (২০০১ রান)। সেই রান করতে অবশ্য এখনও অনেক সময় লাগবে বিরাটের।

Advertisement

এ ছাড়া দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রানের তালিকাতেও দ্রাবিড় ও সৌরভকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে কোহলীর কাছে। দক্ষিণ আফ্রিকায় কোহলীর রান ৮৮৭। দ্রাবিড়ের রান ৯৩০। অন্য দিকে সৌরভ করেছেন ১০৪৮ রান। অর্থাৎ আর ১৬২ রান করলেই দু’জনকে টপকে যাবেন কোহলী। এই তালিকাতেও শীর্ষে রয়েছেন সচিন (১৪৫৩ রান)।

এক দিনের ক্রিকেটে আর ১১৩ রান করলেই দক্ষিণ আফ্রিকার মাটিতে হাজার রান পূর্ণ হবে বিরাটের। সেই সঙ্গে তিনি চার দেশে হাজার রান করার রেকর্ড করবেন। এখনও পর্যন্ত ভারতে ৪৯৯৪, ইংল্যান্ডে ১৩১৬ ও অস্ট্রেলিয়ায় ১৩২৭ রান করেছেন কোহলী। এই রেকর্ড হলে তিনি দ্রাবিড়, ধোনি ও রোহিত শর্মাকে টপকে সৌরভের সঙ্গে এক আসনে বসবেন। এই তালিকাতেও অবশ্য শীর্ষে সচিন। ছ’টি দেশে এক দিনের ক্রিকেটে হাজার রান রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement