Advertisement
০৪ মে ২০২৪
Virat Kohli

টেস্ট বিশ্বকাপের পঞ্চম দিন ব্যাট করতে নামার আগে বার্তা কোহলির! কী বললেন বিরাট?

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পঞ্চম দিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট করতে নামার আগে বার্তা দিলেন বিরাট কোহলি। কী বললেন ভারতীয় ব্যাটার?

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ১৪:১৩
Share: Save:

যত ক্ষণ তিনি ক্রিজে রয়েছেন, তত ক্ষণ বিশ্বাস আছে ভারতীয় সমর্থকদের। চতুর্থ দিনের শেষে ৪৪ রানে অপরাজিত বিরাট কোহলি। পঞ্চম দিন অজিঙ্ক রাহানেকে সঙ্গে নিয়ে আবার ব্যাট করতে নামবেন। এই জুটির উপরেই ভারতের হার-জিত নির্ভর করছে। এই পরিস্থিতিতে পঞ্চম দিনে খেলতে নামার আগে বার্তা দিলেন কোহলি।

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে কোহলি লিখেছেন, ‘‘যদি আমাদের মনে খুব বেশি চিন্তা, ভয় ও সন্দেহ থাকে তা হলে বাঁচার ও ভালবাসার সুযোগ কম পাওয়া যায়। তার জন্য সব কিছুকে দূরে সরিয়ে রাখার অনুশীলন করতে হয়।’’

Instagram story of Virat Kohli

বিরাট কোহলির ইনস্টাগ্রাম স্টোরি।

কোহলি কেন এই কথা লিখেছেন তা নিশ্চিত না হলেও মনে করা হচ্ছে, শেষ দিনে ফুরফুরে মেজাজে খেলতে নামতে চাইছেন তিনি। রানের লক্ষ্য, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের চাপ নিতে চাইছেন না। ক্রিজের মধ্যে ব্যাটিং উপভোগ করতে চাইছেন। সেই জন্যই হয়তো এ কথা লিখেছেন বিরাট।

টেস্ট বিশ্বকাপ জিততে এখনও ২৮০ রান করতে হবে ভারতকে। রান বিশাল না হলেও ভারতের সমস্যা উইকেট। ইতিমধ্যেই সাজঘরে ফিরে গিয়েছেন রোহিত শর্মা, শুভমন গিল ও চেতেশ্বর পুজারা। বাকিদের মধ্যে প্রথম ইনিংসে রবীন্দ্র জাডেজা ও শার্দূল ঠাকুর ভাল খেলেছেন। শ্রীকর ভরত ভরসা দিতে পারছেন না। তাই ভারতের রান তাড়া করা নির্ভর করছে বিরাট-রাহানে জুটির উপর। দিনের প্রথম সেশন সব থেকে গুরুত্বপূর্ণ। সেখানেই হয়তো ঠিক হয়ে যাবে কোন দল টেস্ট বিশ্বকাপ জিততে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli WTC Final 2023 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE