Advertisement
০৪ মে ২০২৪
WTC Final 2023

জয় ছাড়া ভাবছে না ভারত, টেস্ট বিশ্বকাপ ফাইনালের শেষ দিনের পরিকল্পনা জানালেন শামি

টেস্ট বিশ্বকাপ ফাইনালের শেষ দিন জয়ের জন্য ভারতের দরকার ২৮০ রান। ওভালের ২২ গজ কিছুটা মন্থর হলেও ব্যাট করা কঠিন নয় বলেই মনে করছে ভারতীয় শিবির।

picture of WTC Final 2023

টেস্ট বিশ্বকাপ ফাইনালের শেষ দিন জয়ের জন্য ঝাঁপাতে চান রোহিত, কোহলিরা। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ১১:৫৪
Share: Save:

ক্রিকেটপ্রেমীদের মধ্যে প্রশ্ন থাকলেও আত্মবিশ্বাসী ভারতীয় দল। শুভমন গিলের আউট নিয়ে তৈরি বিতর্ক ফেলে এগোতে চাইছেন রোহিত শর্মারা। তরুণ ওপেনারের আউট ঘিরে তৈরি হওয়া ক্ষোভের জবাব পঞ্চম দিন মাঠে নেমে দিতে চাইছেন তাঁরা।

টেস্ট বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য ভারতের লক্ষ্য ৪৪৪ রান। চতুর্থ দিনের শেষে রোহিত শর্মার দলের দ্বিতীয় ইনিংসের রান ৩ উইকেটে ১৬৪। অর্থাৎ, শেষ দিন জয়ের জন্য ভারতের দরকার আরও ২৮০ রান। হাতে রয়েছে ৭ উইকেট। এই পরিস্থিতি থেকে কি জেতা সম্ভব?

চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার পর মহম্মদ শামি বলেছেন, ‘‘আমরা ১০০ শতাংশ আত্মবিশ্বাসী। রবিবার আমরা ম্যাচ জিতব। আমরা সব সময় লড়াই করার জন্য প্রস্তুত। শুধু ইংল্যান্ডে নয়, বিশ্বের সর্বত্র আমরা ভাল পারফরম্যান্স করেছি। তাই বিশ্বাস রয়েছে, সবাই মিলে চেষ্টা করলে এই ম্যাচ আমরা জিততে পারব।’’

ওভালের শেষ দিনের উইকেটে ২৮০ রান তোলা কি সম্ভব? শামি বলেছেন, ‘‘আমার মতে ভাল ব্যাট করতে পারলে ২৮০ রান করা অসম্ভব নয়। এই রানটা খুব বেশি নয়। আমার মতে টেস্ট ক্রিকেটের স্বাভাবিক ব্যাটিং করলেই হবে। প্রতিটি বল বুঝে খেলতে হবে আমাদের। বড় লক্ষ্যের কথা মাথায় রাখার দরকার নেই। তা হলেই সাফল্যের সম্ভাবনা বাড়বে। ছোট ছোট লক্ষ্য নিয়ে এগোতে হবে। তাতে সফল হওয়ার সম্ভাবনা বাড়ে। আমার মতে, সাধারণ ভাবে খেললেই জয় পাওয়া সম্ভব।’’

ওভালের ২২ গজ কিছুটা মন্থর হলেও ব্যাট করা খুব কঠিন হবে না বলেই মনে করছে ভারতীয় শিবির। রবিবার প্রথম ২ ঘণ্টা সাবধানে খেলার পরিকল্পনা নিয়েছেন রোহিতরা। শনিবার অপরাজিত রয়েছেন বিরাট কোহলি এবং অজিঙ্ক রাহানে। এই জুটির উপর অনেকটাই নির্ভর করবে টেস্ট বিশ্বকাপ ফাইনালের ফলাফল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WTC Final 2023 India vs Australia Mohammed Shami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE