Advertisement
০৩ মে ২০২৪
Virat Kohli

দেশের মাটিতে বিশ্বকাপ, কাদের জন্যে ট্রফি জিততে চান, জানিয়ে দিলেন কোহলি

দেশের মাটিতে ট্রফির দাবিদার হিসাবে শুরু করছে রোহিত শর্মার দল। তার আগেই বিরাট কোহলি জানিয়ে দিলেন, কাদের জন্যে এই ট্রফি বেশি করে জিততে চান।

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৭
Share: Save:

এশিয়া কাপ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে ভারত। অস্ট্রেলিয়া সিরিজ়‌ের পরেই বিশ্বকাপ অভিযান শুরু করবে তারা। দেশের মাটিতে ট্রফির দাবিদার হিসাবে শুরু করেছে রোহিত শর্মার দল। বিশ্বকাপ অভিযান শুরু করার আগেই বিরাট কোহলি জানিয়ে দিলেন, সমর্থকদের জন্যেই এই ট্রফি বেশি করে জিততে চান। দেশের মাটিতে ট্রফি জেতার সুযোগ হাতছাড়া করতে চান না তাঁরা।

দু’বার এক দিনের বিশ্বকাপ জিতেছে ভারত। শেষ ট্রফি এসেছে ১২ বছর আগে। ২০১১ সালে মুম্বইয়ে শ্রীলঙ্কাকে হারিয়ে ট্রফি জিতেছিল মহেন্দ্র সিংহ ধোনির দল। মাঝে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড ট্রফি জিতেছে। আবার সেই ট্রফি ভারতে ফেরাতে মরিয়া ক্রিকেটারেরা।

বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলে কোহলি বলেছেন, “আমাদের সমর্থকদের যে আবেগ এবং অকুণ্ঠ সমর্থন রয়েছে সেটাই বিশ্বকাপ জেতার ব্যাপারে আমাদের দৃঢ়প্রতিজ্ঞ করে তুলেছে। আগের বিশ্বকাপের স্মৃতি, বিশেষত ২০১১ সালে জেতার পরে যে অনুভূতি হয়েছিল তা এখনও হৃদয়ে থেকে গিয়েছে। আমরা সমর্থকদের জন্যে নতুন স্মৃতি তৈরি করতে চাই।”

কোহলির মুখে এসেছে স্বপ্ন সত্যি করার কথাও। এ বার জিতলে দু’টি বিশ্বকাপ জেতা হবে তাঁর। সেই প্রসঙ্গে বলেছেন, “বিশ্বকাপের অসাধারণ যাত্রার সঙ্গী হতে পেরে আমি গর্বিত। বিশ্বকাপই আমাদের সমর্থকদের আবেগকে আসল ভাবে ফুটিয়ে তোলে। আমরা নিজেদের সেরাটা দিতে স্বপ্ন সত্যি করতে চাই।”

একই কথা বলেছেন রবীন্দ্র জাডেজাও। তাঁর কথায়, “ক্রিকেটার হিসাবে আপনার সাফল্যের জন্যে লাখ লাখ সমর্থক পাশে দাঁড়াচ্ছে, চিৎকার করছে, এর থেকে ভাল আর কিছু হতে পারে না। আমরা জানি, এই অভিযানে গোটা দেশ আমাদের সঙ্গে থাকবে। নিজেদের পারফরম্যান্স দিয়ে আমরা ওদের গর্বিত করতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli ICC ODI World Cup 2023 Ravindra Jadeja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE