Advertisement
২১ এপ্রিল ২০২৪
Virat Kohli

ইডেনে ধোনির জায়গা নিলেন কোহলি, সেমিফাইনালের আগে কী ঘটল কলকাতায়?

ইডেনের গেটে এত দিন কপিল দেব, সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়ের ছবি থাকলেও বিরাট কোহলির ছিল না। বিশ্বকাপের সেমিফাইনালের আগে নতুন করে সাজল ইডেন গার্ডেন্স। লাগল বিরাটের ছবি।

Virat Kohli

বিরাট কোহলি এবং মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ২১:২০
Share: Save:

ইডেন গার্ডেন্সের গেটে লাগল বিরাট কোহলির ছবি। আগামী বৃহস্পতিবার ইডেনে বিশ্বকাপের সেমিফাইনাল। তার আগে ইডেনের গেটে বিরাটের ছবি। সরানো হল মহেন্দ্র সিংহ ধোনির ছবি। তাঁর ছবির জায়গায় বিরাটের ছবি লাগানো হল।

ইডেনের প্রধান গেটের উপরে ভারতের বিভিন্ন ক্রিকেটারের ছবি লাগানো আছে। সেখানে রয়েছে কপিল দেব, সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেন্দ্র সিংহ ধোনি, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণের ছবি। সেই তালিকায় এ বার যোগ হল বিরাটের ছবিও। এ বারের বিশ্বকাপে দু’টি শতরান করেছেন বিরাট। বাংলাদেশের বিরুদ্ধে রান তাড়া করে শতরান করেছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শতরান করেছিলেন ইডেনে। সেই ছবি লাগানো হল ইডেনের গেটে। তাঁর ছবিটির এক পাশে রয়েছে সচিনের ছবি। অন্য পাশে রয়েছে ইডেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্রাবিড় এবং লক্ষ্মণের সেই ঐতিহাসিক ইনিংসের ছবি।

virat kohli

বিরাট কোহলির ছবি লাগানো হচ্ছে ইডেনে। ছবি: পিটিআই।

বিরাটের ছবিটির ঠিক উপরে লাগানো হয়েছে ধোনির ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ছবি। সেটাই ছিল বিরাটের ছবির জায়গায়। স্থান পরিবর্তন হল ধোনির ছবিটির। এ ছাড়াও সৌরভের ছবি রয়েছে। ১৯৮৭ সালে ইডেনে বিশ্বকাপের ফাইনাল হয়েছিল। সেই ছবিও রয়েছে ইডেনের গেটে। জগমোহন ডালমিয়া বিশ্বকাপের ট্রফি তুলে দিয়েছিলেন অ্যালান বর্ডারের হাতে

eden

আগে যেমন ছিল ইডেনের গেট। —ফাইল চিত্র।

ঐতিহাসিক সব ঘটনার সঙ্গে এ বার যোগ হল বিরাটের ছবি। তাঁর ৪৯তম শতরানের ছবি। সচিনকে এক দিনের ক্রিকেটে শতরানের তালিকায় ছুঁয়ে ফেলার ছবি এখন থেকে দেখা যাবে ইডেনের গেটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Eden Gardens Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE